ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

রাজনীতি

কোটি টাকার মালিক হওয়ার স্বপ্ন দেখিনি: আ. লীগ নেতা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২১
কোটি টাকার মালিক হওয়ার স্বপ্ন দেখিনি: আ. লীগ নেতা 

নারায়ণগঞ্জ: অর্থ না থাকায় বড় নেতা হতে পারেননি বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন।

শনিবার (১৮ ডিসেম্বর) বেলা ১১টায় নগরীর মিশনপাড়া এলাকায় হেলোডায়ালিসিস ইউনিটের উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, পঞ্চাশ বছরের রাজনৈতিক জীবনে অনেক কষ্ট করেছি, আখের গোছানোর চেষ্টা করিনি। আমাদের অর্থ ছিল না, যার কারণে অতবড় নেতা হতে পারিনি। বর্তমানে রাজনীতির যে অবস্থা। এখানে জনপ্রতিনিধি হওয়া মানেই ১০টা গাড়ির মালিক হওয়া কোটি টাকার মালিক হওয়া। আমি সে স্বপ্ন দেখিনি। চিন্তা করেছি মানুষের জন্য যদি কাজ করা যায় এটাই আমার সম্পদ। অর্থের মালিক হলেই সবকিছু করা যায় না। অনেক অর্থবিত্তের মালিকরাও এ পৃথিবী থেকে বিদায় নিচ্ছে খালি হাতে। আমি চেষ্টা করে যাচ্ছি। আপনারা আমার জন্য দোয়া করবেন। আমি যেন সেবা দিতে দিতেই দুনিয়া থেকে বিদায় নিতে পারি।

আনোয়ার হোসেন বলেন, আমি আপনাদের ভাই, বন্ধু। সারা জীবন রাজনীতি করেছি। চেষ্টা করেছি মানুষের কল্যাণে কাজ করতে। মানুষের জন্য কাজ করতে প্রতিষ্ঠানের সঙ্গে সংযুক্ত হতে হয়। আমি একটা মধ্যবিত্ত পরিবারের সন্তান। কোটি কোটি টাকার সম্পদ নেই, বাড়ি-গাড়িও নেই। এসব না থাকলেও ইচ্ছা ছিল মানুষের পাশে দাঁড়ানো এবং সরকারি সহায়তায় মানুষের জন্য কিছু করার। রাজনৈতিক জীবনে অন্যায়ের বিরুদ্ধে সংগ্রাম করেছি, কারা নির্যাতিত হয়েছি। জাতির জনকের আদর্শ বুকে ধারণ করে রাজনীতি করেছি। জাতির জনকের সান্নিধ্যে একবার আসতে পেরেছিলাম, বঙ্গবন্ধু বলেছিলেন মানুষকে ভালবাসতে।

তিনি বলেন, এ প্রতিষ্ঠানে প্রায় ৪৯ কোটি টাকা দিয়ে কিডনি ডায়ালিসিস যন্ত্র আমরা কিনে দিয়েছি। যারা এখানে চিকিৎসার জন্য আসবেন তারা হয়তো জানবেন আনোয়ার হোসেন সহযোগিতা করেছে। তারা এ জায়গার সার্ভিসে সন্তুষ্ট হলে প্রতিষ্ঠান ও আমার জন্য দোয়া করবেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ ডায়াবেটিক সমিতির সভাপতি ডা. মো. শাহনেওয়াজ চৌধুরী, সহসভাপতি মো. ফজলুল করিম, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন চুন্নু, যুগ্ম সম্পাদক খাজা আজিজুল হক, মো. আইয়ুব আলী, কোষাধ্যক্ষ মাহমুদ হোসেন, যুগ্ম কোষাধ্যক্ষ মো. তারেক আফজালসহ অন্য সদস্যরা।  

বাংলাদেশ সময়: ১২২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।