ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

রাজনীতি

বিদ্রোহী প্রার্থী হয়ে পদ খোয়ালেন যুবলীগ নেতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২১
বিদ্রোহী প্রার্থী হয়ে পদ খোয়ালেন যুবলীগ নেতা

ফরিদপুর: ফরিদপুরের বোয়ালমারী উপজেলা যুবলীগের আহ্বায়ক মো. রফিকুল ইসলামকে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও গঠনতন্ত্র পরিপন্থি কার্যকলাপে জড়িত থাকায় সংগঠন থেকে সাময়িকভাবে অব্যাহতি দিয়েছে ফরিদপুর জেলা যুবলীগ।  

দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে প্রার্থী হওয়ায় দল থেকে তাকে সাময়িকভাবে অব্যাহতি দেওয়া হয়।

সোমবার (২০ ডিসেম্বর) বিকেলে ফরিদপুর জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মেহেদী হাসান শামীম তালুকদার বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ফরিদপুর জেলা যুবলীগের আহ্বায়ক জিয়াউল হাসান মিঠু, যুগ্ম আহ্বায়ক মেহেদী হাসান শামীম তালুকদার এবং খান মোহাম্মদ শাহ সুলতান রাহাত স্বাক্ষরিত ওই অব্যাহতি পত্র সূত্রে জানা যায়, আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠেয় ইউপি নির্বাচনে উপজেলা যুবলীগের আহ্বায়ক রফিকুল ইসলাম চতুল ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীর দলীয় মনোনয়ন না পেয়ে তিনি বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। যা দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও গঠনতন্ত্র পরিপন্থি। এতে সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে বলে পত্রে উল্লেখ করা হয়েছে।  

গত ১২ ডিসেম্বর তাকে কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়। তাতে তিন কার্যদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছিল। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে তিনি কোনো জবাব না দেওয়ায় গঠনতন্ত্রের ২২ (ক) ধারায় মোতাবেক এবং যুবলীগের চেয়ারম্যান ফজলে শামস পরশ এবং সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশক্রমে সংগঠন থেকে রফিকুল ইসলামকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে।  

এ ব্যাপারে ফরিদপুর জেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক মেহেদী হাসান শামীম তালুকদার বাংলানিউজকে বলেন, তিন দিন আগে রফিকুল ইসলামের অব্যাহতি পত্রে স্বাক্ষর করেছি। দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে তাকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২১
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।