ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

দেশের মানুষ স্বাধীনতাবিরোধীদের ক্ষমতায় চায় না 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
দেশের মানুষ স্বাধীনতাবিরোধীদের ক্ষমতায় চায় না 

ঢাকা: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বাংলাদেশের মানুষ মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ। তাই তারা কোনো স্বাধীনতাবিরোধী শক্তিকে ক্ষমতায় দেখতে চায় না।

দেশের জনগণ এখন মুক্তিযুদ্ধের চেতনা এবং প্রগতিশীল রাজনৈতিক দলকে ক্ষমতায় দেখতে চায়।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বিকেলে রাজধানীর খামারবাড়িতে কেআইবি অডিটোরিয়ামে বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষ উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন। কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ আলোচনা সভার আয়োজন করে।

আলোচনা সভায় বাহাউদ্দিন নাছিম বলেন, স্বাধীনতা অর্জনের পর যারা মেনে নিতে পারেনি, তারাই ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যা করে। তাদের হত্যার লক্ষ্য শুধু বঙ্গবন্ধু ও তার পরিবার ছিল না। তারা চেয়েছিল বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে তার আদর্শকে হত্যা করতে। দেশের গণতন্ত্রকে হত্যা করে বাংলাদেশ থেকে মুক্তিযুদ্ধের চেতনাকে মুছে ফেলতে। দেশের সংবিধানকে ধ্বংস করে পুনরায় পাকিস্তান বানাতে চেয়েছিল রাজাকারের দোসররা।

তিনি বলেন, বঙ্গবন্ধু তার জীবনের ১৪ বছর জেলে কাটিয়েছেন। তিনি সব সময় চেয়েছেন দেশের মানুষ ভালো থাকুক। তারা সুন্দরভাবে খেয়ে বেঁচে থাকুক। তিনি সব সময় দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য কাজ করেছেন। দেশের বিষয়ে বঙ্গবন্ধু কখনো কারও সঙ্গে আপোস করেননি। সব সময় ভাবতেন দেশকে কীভাবে উন্নয়নের শিঁখরে নেওয়া যায়। কিন্তু খুনিরা সেটি মেনে নিতে পারেনি। তাই তারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা ক্ষমতায় আসার পর যুদ্ধাপরাধীদের বিচার করেছেন। এসব যুদ্ধাপরাধীদের ফাঁসির মধ্য দিয়ে দেশ কলংকমুক্ত হয়েছে। যুদ্ধাপরাধীদের বিচারের মধ্য দিয়ে তিনি বুঝিয়েছেন কাউকে হত্যা করে এ দেশে রাজনীতি করা যায় না। বঙ্গবন্ধুর এ দেশে অন্যায় করলে শাস্তি পেতে হয়। যুদ্ধাপরাধীদের বিচারের মাধ্যমে সারা বিশ্বে বাংলাদেশের মর্যাদা বৃদ্ধি পেয়েছে।

কৃষিবিদ ইনস্টিটিউশনের সভাপতি কৃষিবিদ প্রফেসর ড. মো. শহীদুর রহমান ভূঁইয়ার সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন কৃষিবিদ ইনস্টিটিউশন মহাসচিব মো. খায়রুল আলম (প্রিন্স), কৃষকলীগ সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ ফ ম মাহবুবুল হাসানসহ সহস্রাধিক কৃষিবিদ।  

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
এসকে/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।