ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নববর্ষ-২০২২

গণতন্ত্র উদ্ধারে ব্রতী হওয়ার আহ্বান মির্জা ফখরুলের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২১
গণতন্ত্র উদ্ধারে ব্রতী হওয়ার আহ্বান মির্জা ফখরুলের

ঢাকা: খ্রিষ্টীয় নববর্ষে বিষাদ কাটিয়ে হৃত গণতন্ত্রকে উদ্ধার ও খালেদা জিয়ার মুক্তি সংগ্রামে সবাইকে নতুনভাবে ব্রতী হওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (৩১ ডিসেম্বর) খ্রিষ্টীয় নববর্ষ-২০২২ উপলক্ষে দেওয়া বাণীতে তিনি এ আহ্বান জানান।

ফখরুল বলেন, খ্রিষ্টীয় নববর্ষ উপলক্ষে আমি দেশবাসী ও বিশ্ববাসীকে জানাই শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন। তাদের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করি।

বিএনপির মহাসচিব বলেন, কালের পরিক্রমায় আরও একটি বছর পেরিয়ে গেল। নানা ঘটনা দুর্ঘটনার কালের সাক্ষী হয়ে বছরটি বিদায় নিল। গত বছরের ব্যর্থতা দূরে ঝেড়ে সাফল্যকে সঞ্চয় করে আগামী পথ চলার দৃঢ় প্রত্যয় গ্রহণ করতে হবে। কাটুক বিষাদ আসুক হর্ষ। হৃত গণতন্ত্রকে উদ্ধার ও দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি সংগ্রামে সবাইকে নতুনভাবে ব্রতী হতে হবে। আমাদের কর্মে নতুন বছরটি যাতে সাফল্য ও সমৃদ্ধির বছরে পরিণত হয় সে লক্ষ্যে সবাইকে এগিয়ে যেতে হবে।

তিনি বলেন, নতুন বছরে সবার জীবনে বয়ে আনুক অনাবিল সুখ ও শান্তি। বাংলাদেশসহ সারা বিশ্বে প্রবাহিত হোক শান্তির অমিয় ধারা, দূর হয়ে যাক সব অন্যায়-উৎপীড়ন, নির্যাতন। বন্ধ হোক হত্যা, গুম, খুন, যুদ্ধ বিগ্রহ ও অমানবিকতাসহ সব ধরনের দমনমূলক নৃশংসতা নববর্ষের শুরুতে আমি এ কামনা করছি। হৃত গণতন্ত্র ও ভোটের অধিকারসহ দেশনেত্রীর মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে বাংলাদেশের সংগ্রামী মানুষকে ঐক্যবদ্ধ ও অঙ্গীকারবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানাই।

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২১
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।