ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

রাজনীতি

নাচোলে ১৪৪ ধারা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৩ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২২
নাচোলে ১৪৪ ধারা 

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের নাচোলে একই সময়ে একই স্থানে উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়র সমাবেশ ডাকায় আইন-শৃঙ্খলা অবনতির আশঙ্কায় ১৪৪ ধারা জারি করে সভা-সমাবেশ বন্ধ করে দিয়েছে স্থানীয় প্রশাসন।

উপজেলার নাচোল বাসস্ট্যান্ড, ডাক বাংলো পরিষদ, উপজেলা পরিষদ
ও এর আশপাশে সোমবার (৩ জানুয়ারি) সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এ আদেশ বহাল থাকবে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরিফ আহম্মেদ।

তিনি বলেন, নাচোল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদের এবং পৌর মেয়র ও আওয়ামী লীগের সভাপতি আব্দুর রশিদ খাঁন ঝালু সোমবার সকাল ১০টায় নাচোল বাসস্ট্যান্ডে সমাবেশ ডাকেন। এতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা থাকায় সোমবার সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে। তবে পরিস্থিতি বিবেচনায় এ আদেশের সময় বাড়তে পারে।

নাচোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজার বলেন, উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের ও পৌর মেয়র আব্দুর রশিদ খাঁন ঝালু সোমবার সকালে একই স্থানে একই সময় সভা ডাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।  

জানা যায়, পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুর রশিদ খাঁন ঝালু শহরের বাসস্ট্যান্ডে সোমবার সকালে মানববন্ধন করার প্রস্তুতি নেন। সম্প্রতি নারী কেলেঙ্কারির একটি ভিডিও ভাইরাল হলে আওয়ামী লীগের একটি অংশ মেয়রের নেতৃত্বে প্রতিবাদ ও আন্দোলন করে আসছে।  

অপরদিকে  একই দিনে একই স্থানে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদের সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে সমাবেশ ডাকার প্রস্তুতি নেয়। এরই ধারাবাহিকতায় আজ সোমবার সকালে উপজেলা প্রশাসন আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় সোমবার সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করে। দীর্ঘদিন ধরে এ দুই নেতার নেতৃত্বে আওয়ামী লীগ দ্বিধাবিভক্ত হয়ে বিভিন্ন কমসূচি পালন করে আসছে।

বাংলাদেশ সময়: ০৯১৭ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa