ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

রাজনীতি

দেশে গণতন্ত্র ও বাকস্বাধীনতা নেই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২২
দেশে গণতন্ত্র ও বাকস্বাধীনতা নেই

বাগেরহাট:  সাবেক ছাত্রদল সভাপতি ও বিএনপির কেন্দ্রীয় কমিটির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল বলেছেন, দেশে আজ গণতন্ত্র নাই, বাকস্বাধীনতা হরণ করা হয়েছে। সর্বোপরি কেড়ে নেওয়া হয়েছে মানবাধিকার।

এভাবে একটি দেশ চলতে পারে না।

সোমবার (৩ জানুয়ারি) দুপুরে বাগেরহাট শহরের মুনিগঞ্জে জেলা ছাত্রদলের প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

কেন্দ্রীয় এই বিএনপি নেতা আরও বলেন, ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ বাগেরহাটের বিএনপি অফিস চত্বরে সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু পুলিশের প্রকাশ্য বাধায় পূর্বনির্ধারিত কর্মসূচি করতে না পেরে আমরা রাজপথে প্রতিবাদ সভা করছি। তাতেও পুলিশের বাধা। এখন আর বসে থাকলে হবে না। রাজপথে আন্দোলন করে দাঁত ভাঙা জবাব দিতে হবে। রাজনৈতিক কর্মসূচিতে বাধা দিলে, নেতাকর্মীদের পাল্টা আঘাত করার আহ্বান জানান তিনি।

বাগেরহাট জেলা ছাত্রদলের সহ-সভাপতি  শেখ সোহান বাবুর সভাপতিত্বে প্রতিবাদ সভায় আরও বক্তব্য দেন,  জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, বিএনপির সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম, জেলা বিএনপির সাবেক সভাপতি এমএ সালাম, কেন্দ্রীয় বিএনপি নেতা অ্যাডভোকেট শেখ ওহিদুজ্জামান দিপু, জেলা বিএনপির সদস্য সচিব মোজাফ্ফর রহমান আলম, জেরা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শেখ শাহেদ আলী রবি, ছাত্রদলের কেন্দ্রীয় নেতা মো. আব্দুল করিম সরকার,  আব্দুল আলীম খোকন, সাবেক সাংগঠনিক সম্পাদক অধ্যাপক হাদীউজ্জামান হিরো, জেরা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মেহেবুবুল হক কিশোর, বাগেরহাট জেলা ছাত্র দলের সাধারণ সম্পাদক আলী সাদ্দাম দ্বীপ প্রমুখ।

প্রতিবাদ সভায় রামপাল উপজেলা বিএনপির সভাপতি হাফিজুর রহমান তুহিন, সাবেক মোংলা পৌর মেয়র জুলফিকার আলী, কচুয়া উপজেলা বিএনপি সভাপতি হাজরা আসাদুল ইসরাম পান্না, জেলা কৃষকদলের আহ্বায়ক সৈয়দ আসাবুদ্দৈালা জুয়েল, সৈয়দ ওবায়দুল ইসলাম জুয়েল, যুবদলের সহ-সভাপতি নাজমুল হুদা, যুবনেতা মনিরুলজামান মান্না, জসিম সরদার, ওমর আলী মুন্না, বাপ্পি আহম্মেদ বাবু, মহিতুল ইসলাম, হাবিবুল্লা ওহেদ হাবিব, মো. মুন্নাসহ জেলা-উপজেলা যুবদল ও  ছাত্রদলের নেতা-কর্মীরা অংশ নেন।

ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোমবার সকালে বাগেরহাট জেলা বিএনপির কার্যালয়ে এক সমাবেশের আয়োজন করেছিল সংগঠনটি। কিন্তু পুলিশি বাঁধায় সমাবেশ করতে পারেনি তারা। যার ফলে দুপুরে মুনিগঞ্জ এলাকায় প্রতিবাদ সমাবেশের আয়োজন করে সংগঠনটি।

বাংলাদেশ  সময়: ১৭০৫ ঘণ্টা, ০৩ জানুয়ারি ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa