ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

রাজনীতি

রায়পুর পৌর আ.লীগ

৬ মাসের আহ্বায়ক কমিটি ৯ বছর পার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩০ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২২
৬ মাসের আহ্বায়ক কমিটি ৯ বছর পার সম্মেলনকে কেন্দ্র করে দলীয় নেতাকর্মী ও তাদের সমর্থকরা ব্যানার, বিলবোর্ড ও তোরণের মাধ্যমে পৌর শহরকে সাজিয়েছে।

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুর পৌর আওয়ামী লীগের ৬ মাসের আহ্বায়ক কমিটি পার করেছে ৯ বছরের বেশি। দীর্ঘ সময় এ আহ্বায়ক কমিটি দিয়েই চলেছিল দলীয় কার্যক্রম।

ফলে সাংগঠনিকভাবে অনেকটা স্থবিরতা ছিল এ কমিটি। অবশেষে আগামী ৬ জানুয়ারি (বৃহস্পতিবার) সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে। পৌর শহরের পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে সম্মেলন অনুষ্ঠিত হবে।

সম্মেলনকে কেন্দ্র করে দলীয় নেতাকর্মী ও তাদের সমর্থকরা ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড ও তোরণের মাধ্যমে পৌর শহরকে সাজিয়েছে। অন্তত ২০টি তোরণ নির্মাণ করা হয়। এতে পদ প্রত্যাশী এবং নেতাকর্মীদের মধ্যে উচ্ছাস এবং আমেজ দেখা দিয়েছে। সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রার্থীরা কাউন্সিলদের সঙ্গে শেষ মুহূর্তের যোগাযোগ রাখছেন।

দলীয় সূত্রে জানা গেছে, বিগত সময়ে ৫-৬ বার কমিটির শীর্ষ নেতাদের দাবির মুখে সম্মেলনের তারিখ ঘোষণা করা হলেও পরে রহস্যজনক কারণে তা বাস্তবায়ন হয়নি।

সবশেষ ৯ ডিসেম্বর লক্ষ্মীপুরে তৃণমূল আওয়ামী লীগের বর্ধিত সভায় স্থানীয় বক্তারা মেয়াদোত্তীর্ণ শাখাগুলোতে সম্মেলন করার দাবি জানায়। তখন দীর্ঘদিনেও সম্মেলন না করায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন ক্ষোভ প্রকাশ করেন। এসময় তারা আগামী ৬ জানুয়ারি রায়পুর পৌর সম্মেলনের তারিখ ঘোষণা করেন। এ উপলক্ষে পৌর আওয়ামী লীগ একাধিকবার প্রস্তুতি সভা করেছেন। রোববার (২ জানুয়ারি) রাতে যাচাই-বাচাই করে মোট ২৩৪ জনকে সম্মেলনের কাউন্সিলর হিসেবে অনুমোদন করা হয়েছে। তারা ভোটাধিকারের মাধ্যমে নেতা নির্বাচন করবেন। সম্মেলনে প্রধান অতিথি কেন্দ্রীয় আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশিদ উপস্থিত থাকার কথা রয়েছে।

জানা গেছে, ২০১২ সালের ১২ নভেম্বর রায়পুর পৌর কমিটি অনুমোদন জেলা আওয়ামী লীগ। তখন কাজী জামশেদ কবির বাক্কি বিল্লাহকে আহ্বায়ক, আইনুল কবির মনির, গোলাম হায়দার চৌধুরী ও নিজাম উদ্দিন পাঠানকে যুগ্ম আহ্বায়ক করা হয়। ইতোমধ্যে সভাপতি প্রার্থী কাজী জামশেদ কবির বাক্কি বিল্লাহ, সাধারণ সম্পাদক প্রার্থী আইনুল কবির মনিব, জাকির হোসেন নোমান ও আবু সাঈদ জুটন ব্যাপক প্রচারণা চালাচ্ছেন।

রায়পুর পৌর আওয়ামী লীগের আহ্বায়ক কাজী জামশেদ কবির বাক্কি বিল্লাহ বলেন, আমাদের কাঙ্ক্ষিত সম্মেলনের জন্য সব ধরনের প্রস্তুতি চূড়ান্ত করা হয়েছে। গোপনভাবে ভোটাধিকার প্রয়োগ করার জন্য কাউন্সিলররা দাবি জানাচ্ছেন।  

বাংলাদেশ সময়: ২২২৭ ঘণ্টা, জানুয়ারি ০৪ ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa