ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

রাজনীতি

নাসিক নির্বাচন: নৌকার বিপক্ষে অবস্থান নিলে ব্যবস্থা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২২
নাসিক নির্বাচন: নৌকার বিপক্ষে অবস্থান নিলে ব্যবস্থা

নারায়ণগঞ্জ: বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান বলেছেন, কোনো ব্যক্তিই এই নির্বাচনে কোনো অবস্থাতেই অপরিহার্য নয়। যার কথা বলা হচ্ছে (শামীম ওসমান) তিনি একটা দলের আদর্শ নীতি শৃঙ্খলা নেতৃত্বের প্রতি আনুগত্য প্রকাশ ইত্যাদি লালন করেই এতো ‘বড় নেতা’ হয়েছেন।

উনি যদি আজ সেগুলো প্রতিপালন না করেন এবং দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেন, আমাদের কাছে যেসব খবর আসছে সেগুলোর তথ্য-উপাত্ত সংগ্রহ করছি। উনি আমাদের প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়েছেন নিশ্চিত হলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া ছাড়া আমাদের কাছে বিকল্প থাকবে না। তার বিরুদ্ধে অবশ্যই সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

শনিবার (৮ জানুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের নিচে সিনামন রেস্টুরেন্টে মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীর পক্ষে এক মতবিনিময় সভায় সাংবাদিকের প্রশ্নের উত্তরে একথা বলেন আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য।

তিনি বলেন, একইভাবে জাতীয় পার্টির (জাপা) ৪ জন চেয়ারম্যান নাকি তৈমূর আলম খন্দকারের পক্ষে অবস্থান নিয়েছেন এবং কাজ করছেন। আমরা কেন্দ্রীয়ভাবে তাদের সঙ্গে যোগাযোগ করছি। জাপা যদি জাতীয় রাজনীতির প্রেক্ষাপট বিবেচনা করে সিদ্ধান্ত না নিলে তাদের বিষয়েও আমদের ভাবতে হবে। আমার কাছে মনে হয় তারা দ্রুত নিজেদের অবস্থান পরিষ্কার করবেন।

তিনি আরও বলেন, একটা অংশগ্রহণমূলক, সুষ্ঠু ও অবাধ নির্বাচন নারায়ণগঞ্জে হতে পেরেছে কিনা এটাই প্রধানমন্ত্রীর মূল দৃষ্টিভঙ্গি। সুতরাং নারায়ণগঞ্জে একটা অবাধ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক এবং সবাই যেন ভোট দিতে পারেন সেই ব্যবস্থা অবশ্যই নির্বাচন কমিশন করবে। ১৬ তারিখ গণতন্ত্রের বিজয় হবে, মানুষের রায়ের প্রতিফলন হবে। আপনাদের কাছে ভিন্ন তথ্য থাকতে পারে, তবে আমাদের তথ্য অনুযায়ী আইভী বিপুল ভোটে বিজয়ী হবেন।

দলের আরেক প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে নির্বাচন পরিচালনা কমিটিতে আমরা যারা আছি, নৌকাকে জেতাতে কাজ করে যাচ্ছি। ভৌগলিক কারণে নারায়ণগঞ্জ আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। আইভী এতদিন সুন্দর, সুষ্ঠুভাবে দায়িত্ব পালন করেছেন। সে কারণেই তাকে মনোনয়ন দেওয়া হয়েছে। আমরা সবার সহযোগিতা চাই। ভোটাররা ভোটকেন্দ্রে গিয়ে ভোট দেবেন এবং নৌকাকে দেবেন বলে আমরা বিশ্বাস করি।

তিনি বলেন, নারায়ণগঞ্জ একটি শান্তিময় জায়গা। এখানে উন্নয়ন হচ্ছে আইভীর নেতৃত্বে। আরও অনেক চমক আছে যা আমরা এখনই আলোচনা করতে চাই না। আমাদের দলে কোনো দ্বিধাদ্বন্দ্ব বা বিভেদ নেই। এখানে দেখেন সবাই আছে। দল আমাদের আওয়ামী লীগ, নেত্রী আমাদের শেখ হাসিনা। নির্বাচনকে আমরা মনে করি মানুষের দুয়ারে দুয়ারে যাওয়ার একটি সুযোগ।

তিনি আরও বলেন, আমাদের কাছে এখানে কোনো ব্যক্তি বিষয় নয়। এই নির্বাচনে আমি কী অবদান রাখব, দায়িত্ব পালন করব কিনা- তা আমার উপরই নির্ভর করে। যদি আমি ব্যর্থ হই সে জন্য দলের কাছে জবাবদিহি করতে হবে, সে যেই হন না কেন। নৌকার জন্য যদি কাজ না করেন, তাহলে নিজের সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হবে। জাতীয় পার্টি (জাপা) আমাদের মহাজোটের সংগঠন। এখানে যিনি আছেন তাকে মনে রাখতে হবে, আমাদের সমর্থন নিয়েই আপনি নির্বাচন করেছিলেন। আশা করি তিনি আমাদের সমর্থন করবেন।

'এই নির্বাচনে প্রধান হচ্ছে গণসমর্থন। নৌকার পক্ষে জাগরণ সৃষ্টি হয়েছে। এই জাগরণে নৌকা লক্ষাধিক ভোটে জয়লাভ করবে’- উল্লেখ করেন তিনি।

এসময় আরও উপস্থিত ছিলেন দলের যুগ্ম সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, নারায়ণগঞ্জ মহানগর সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক খোকন সাহা, জেলা সভাপতি আব্দুল হাই প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ৮ জানুয়ারি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa