ঢাকা, বৃহস্পতিবার, ১৮ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

রাজনীতি

জনগণ রাস্তায় নামতে প্রস্তুত: আমির খসরু মাহমুদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২২
জনগণ রাস্তায় নামতে প্রস্তুত: আমির খসরু মাহমুদ

ব্রাহ্মণবাড়িয়া: বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, জনগণ রাস্তায় নামার জন্য প্রস্তুতি নিয়েছে। জোয়ার যখন শুরু হয়, তখন বাঁধ দিয়ে রাখা যায় না।

তিনি বলেন, ‘১৪৪ ধারা আর কোথাও দিয়ে লাভ হবে না। ধারার সময় শেষ হয়ে গেছে। অন্যান্য জায়গার মতো ব্রাহ্মণবাড়িয়াতেও ধারা কাজ হয়নি। ’

শনিবার (০৮ জানুয়ারি) বিকেলে ব্রাহ্মণবাড়িয়ায় জেলা বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আমির খসরু মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, ‘সরকার এখন আলোচনায় বসছে। এ আলোচনা ভোট চুরির প্রক্রিয়ার অংশ। ’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে দেওয়ার দাবিতে এ সমাবেশের আয়োজন করে ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপি। এতে প্রধান বক্তা ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের।

সমাবেশটি ব্রাহ্মণবাড়িয়া শহরের ফুলবাড়িয়া কনভেনশন সেন্টারের সামনে খোলা জায়গায় হওয়ার কথা ছিল। তবে একই স্থানে এবং সময়ে জেলা ছাত্রলীগও সমাবেশ আহ্বান করে। এর ফলে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় পুরো ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকায় শনিবার সকাল ছয়টা থেকে রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করে জেলা প্রশাসন।

শহরে ১৪৪ ধারা জারি থাকায় সদর উপজেলার নাটাই বটতলী বাজার এলাকায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন জেলা বিএনপির সদস্য মো. হাফিজুর রহমান মোল্লা কচি, সমাবেশ সঞ্চালনা করেন কেন্দ্রীয় বিএনপি নেতা খালেদ হোসেন মাহবুব শ্যামল।

সমাবেশে বিএনপির সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা, খালেদা জিয়া কারাগারে হেঁটে গেছেন। তিনি এখন নিজের পায়ে দাঁড়াতে পারেন না। এর দায় সরকারকে নিতে হবে। ’

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa