ঢাকা, সোমবার, ২২ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

রাজনীতি

সিপিবির ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের সম্মেলন অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২২
সিপিবির ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের সম্মেলন অনুষ্ঠিত

ঢাকা: বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৮ জানুয়ারি) সিপিবি থেকে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, সিপিবি ঢাকা মহানগর উত্তরের সভাপতি নির্বাচিত হয়েছেন ডা. সাজেদুল হক রুবেল এবং লুনা নূর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

সম্মেলনে ২১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয় এবং ১৯ জনকে নির্বাচন করা হয়। কাউন্সিল থেকে নির্বাচিত নেতারা হলেন- কমরেড মোসলেহ উদ্দিন, হাসান হাফিজুর রহমান সোহেল, সাদেকুর রহমান শামিম, মোশাররাফ হোসেন, ফেরদৌস আহমেদ উজ্জল, জয়নাল আবেদীন, আলী কাউসার মামুন, রাসেল ইসলাম সুজন, রোকেয়া বেগম, মোস্তাফিজ সুলতান, রাশেদুল হাসান রিপন, জহিরুল ইসলাম, শরিফুল আনোয়ার সজ্জন, মোতালেব হোসেন, জাহানারা বেগম, আশিকুল ইসলাম জুয়েল ও মো. দিদারুল আলম।

অপরদিকে ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি নির্বাচিত হয়েছেন চাকসু’র সাবেক ভিপি, বীর মুক্তিযোদ্ধ কমরেড শামসুজ্জামান হীরা এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জলি তালুকদার।  

সম্মেলন থেকে ১৯ সদস্য বিশিষ্ট দক্ষিণের কমিটি গঠন করা হয়। কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্য নির্বাচিত হয়েছেন- কমরেড জামসেদ আনোয়ার তপন, আক্তার হোসেন, সাইফুল ইসলাম সমীর, ত্রিদিব সাহা ও সেকান্দার হায়াৎ।

কমিটির সদস্যরা হলেন- কমরেড আবু তাহের বকুল, আইনুননাহার সিদ্দিকা লিপি, আসলাম খান, হযরত আলী, আব্দুল কুদ্দুস, শংকর আচার্য, হাসিনুর রহমান রুশো, মনীষা মজুমদার, জাহিদ হোসেন খান, মানবেন্দ্র দেব, জনি আরাফ খান ও অনিন্দা সাহা তুলতুল।

বাংলাদেস সময়: ২১০১ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২১
আরকেআর/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa