ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

রাজনীতি

ভোটাধিকার নিশ্চিত হলেই প্রধানমন্ত্রীর উপলব্ধির বাস্তবায়ন সম্ভব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
ভোটাধিকার নিশ্চিত হলেই প্রধানমন্ত্রীর উপলব্ধির বাস্তবায়ন সম্ভব

ঢাকা: জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বুধবার (১২ জানুয়ারি) এক বিবৃতিতে বলেন, ভোট চুরি প্রসঙ্গে প্রধানমন্ত্রীর নবতর আত্মোপলব্ধি বাংলাদেশের ভোটারবিহীন বর্বর সংস্কৃতি পরিবর্তনে ভূমিকা রাখতে পারে। মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত রাষ্ট্রে জনগণের 'সম্মতি' ও 'সমর্থন' বিহীন সরকার যে টিকে থাকতে পারে না প্রধানমন্ত্রীর বক্তব্যে তারও ইঙ্গিত রয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভোট চুরি করলে জনগণ তাদের ছেড়ে দেয় না। বাংলাদেশের মানুষের ভোটের অধিকার নিয়ে অতীতে যারা ছিনিমিনি খেলেছে, তাদের শাস্তি হয়েছে। বাংলাদেশের মানুষ তাদের ক্ষমতা থেকে হটিয়েছে।

সুতরাং অতীতে নির্বাচনী ব্যবস্থাকে যেভাবে ধ্বংস করা হয়েছে এবং জনগণকে প্রজাতন্ত্র থেকে যেভাবে বিচ্ছিন্ন করা হয়েছে তার পুনরাবৃত্তি ঘটবে না সেটাই জনগণ আশা করছে।

দেশবাসীর প্রত্যাশা, আগামীতে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন প্রক্রিয়া ও ব্যবস্থাপনায় ভোটের অধিকার নিশ্চিত হলেই কেবল প্রধানমন্ত্রীর এই উপলব্ধির প্রতিফলন ঘটবে।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
এমএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa