ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ঢাকা আইনজীবী সমিতি নির্বাচনে বিএনপির প্রার্থী ঘোষণা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৩ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
ঢাকা আইনজীবী সমিতি নির্বাচনে বিএনপির প্রার্থী ঘোষণা ছবি: ডানে অ্যাডভোকেট খোরশেদ মিয়া আলম ও বামে অ্যাডভোকেট সৈয়দ নজরুল ইসলাম

ঢাকা: ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন ২০২৩-২০২৪ এ প্রার্থী ঘোষণা করেছে বিএনপি। রোববার(৩০জানুয়ারি) দিবাগত রাতে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে ভোটাভুটির পর প্রার্থী ঘোষণা করা হয়।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গুলশানে চেয়ারপারসন কার্যালয়ে সন্ধ্যা ৭ টা থেকে রাত সোয়া ১১ টা পর্যন্ত আইনজীবীদের ভোটাভুটির মাধ্যমে প্রার্থী চূড়ান্ত করা হয়। এতে সভাপতি পদে অ্যাডভোকেট খোরশেদ মিয়া আলম ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ নজরুল ইসলাম মনোনয়ন পেয়েছেন। অন্যান্য পদের প্রার্থীদের তালিকা চূড়ান্ত হওয়ার পর জানানো হবে।

জানা গেছে, গুলশানে আইনীজীবীদের বৈঠকে লন্ডন থেকে সরাসরি যুক্ত হয়েছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তার নির্দেশনায় ভোটাভুটির মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদককে মনোনয়ন দেওয়া হয়। এ সময় সঞ্চালকের দায়িত্ব পালন করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য ও টাঙ্গাইল জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট আহমেদ আযম খান।

উপস্থিত ছিলেন, অ্যাডভোকেট আব্দুস সামাদ, অ্যাডভোকেট মহসিন মিয়া, অ্যাডভোকেট সেলিম মিয়া, অ্যাডভোকেট বদরুল আলম, অ্যাডভোকেট আব্দুল খালেক মিলন, অ্যাডভোকেট আমিনুল ইসলামসহ দুই শতাধিক আইনজীবী।  

২৩ ও ২৪ ফেব্রুয়ারি ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১০১২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
এমএইচ/এসআইএস

 


 


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।