ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

যুবলীগ নেতা পবনকে বহিষ্কার ও গ্রেফতারের দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
যুবলীগ নেতা পবনকে বহিষ্কার ও গ্রেফতারের দাবি মানববন্ধনে রামগঞ্জ আওয়ামী লীগের একাংশ

লক্ষ্মীপুর: স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত মেয়র কাপ ব্যাডমিন্টন টুর্নামেন্টে আমন্ত্রিত অতিথিদের অপমান করার অভিযোগ তুলে কেন্দ্রীয় যুবলীগ নেতা পবনকে দল থেকে বহিষ্কারের দাবি জানিয়েছে রামগঞ্জের আওয়ামী লীগের একাংশ।

সোমবার (৩১ জানুয়ারি) বিকেল ৫ টার দিকে এ দাবিকে সামনে রেখে রামগঞ্জ পৌরসভা কার্যালয়ের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ পালন করে তারা।

মানববন্ধনে পবনকে গ্রেফতারেরও দাবি জানানো হয়।

মানববন্ধনে আওয়ামী লীগ নেতারা অভিযোগ করেন, মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে পৌর কার্যালয়ের সামনে মেয়র ব্যাডমিন্টন টুর্নামেন্টের আয়োজন করা হয়। এতে 'রামগঞ্জ যুবলীগ' নামে পবনের একটি দল অংশ নেয়।

রোববার (৩০ জানুয়ারি) রাতে পবনের দল ও লামচর ইউনিয়ন ছাত্রলীগ টিমের মধ্যে সেমিফাইনাল অনুষ্ঠিত হয়। এতে পবনের দল হেরে যায়। একপর্যায়ে ক্ষিপ্ত হয়ে পবন খেলার প্রধান অতিথি জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ, বিশেষ অতিথি ড. পুলিশ সুপার এএইচএম কামরুজ্জামান, সভাপতি রামগঞ্জ পৌর মেয়র আবুল খায়ের পাটওয়ারী, আওয়ামী লীগ নেতা আ ক ম রুহুল আমিন ও বেলাল আহমেদসহ অতিথিদের গালমন্দ করেন। এ সময় পবন ও তার লোকজন অতিথিদের চেয়ার থেকে উঠে যেতে বাধ্য করে। পরে পবন নিজেই ওই চেয়ারে গিয়ে বসেন।

বক্তারা বলেন, পবন যুবলীগের দায়িত্ব পেয়ে রামগঞ্জে সন্ত্রাসী বাহিনী সৃষ্টি করেছেন। সন্ত্রাসী বাহিনী নিয়ে এসে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও আওয়ামী লীগের নেতাকর্মীদের অপমান করেছেন।

এ ঘটনায় তার বিরুদ্ধে কেন্দ্রীয় যুবলীগের কাছে একটি তদন্ত কমিটি গঠনের দাবি জানায় বক্তারা। তারা বলেন, সুষ্ঠু তদন্তে তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হবে। একই সঙ্গে তাকে যুবলীগের দায়িত্ব থেকে অব্যাহতি দিতে হবে।

এদিকে খেলার মাঠে উপস্থিত লোকজন বলেন, খেলার মাঠে প্রবেশের পরই হট্টোগোল সৃষ্টি হয়। এ সময় অতিথি, খেলোয়াড় ও দর্শকরা ঘটনাস্থল ত্যাগ করেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ ক ম রুহুল আমিন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র বেলাল আহমেদ, উপজেলা বিআরডিবির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ভূঁইয়া সুমন, উপজেলা ছাত্রলীগের সভাপতি ও পৌর কাউন্সিলর কামরুল হাসান ফয়সাল মাল, পৌর ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক রবিউজ্জামান অপু মালসহ দুই শতাধিক নেতাকর্মী।

বক্তব্য জানতে সন্ধ্যায় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হাবিবুর রহমান পবনের মুঠোফোনে কল দিলেও তিনি রিসিভ করেননি।

লক্ষ্মীপুর জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ সাংবাদিকদের বলেন, যুবলীগ নেতা পবনের সঙ্গে আমাদের কোনো কথাই হয়নি। তিনি আমাদের সঙ্গে খারাপ আচরণও করেননি।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ