ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

রাজনীতি

`বিদায় বেলায় আ. লীগ ভয়ঙ্কর খেলায় মেতে উঠেছে'

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, মে ২৯, ২০২২
`বিদায় বেলায় আ. লীগ ভয়ঙ্কর খেলায় মেতে উঠেছে'

ঢাকা: শাসকগোষ্ঠী দেশের রাজনৈতিক পরিস্থিতি ঘোলাটে করার পাঁয়তারা করছে মন্তব্য করেছেন জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান। বলেছেন, আওয়ামী লীগ সম্প্রতি জাতীয় রাজনীতিকে বিনা উস্কানিতে রক্তাক্ত করে তুলেছে।

শুধু তাই নয়, শান্তিপূর্ণ মিছিল-সমাবেশের ওপর প্রতিহিংসার আগুন ছড়িয়ে দিচ্ছে। বিদায় বেলায় আওয়ামী লীগ ভয়ঙ্কর খেলায় মেতে উঠেছে বলেও মন্তব্য করেন তিনি।

রোববার (২৯ মে) রাজধানীর আসাদগেটে জিইউপি মিলনায়তনে জাগপা ঢাকা মহানগর আয়োজিত শফিউল আলম প্রধানের স্মরণ সভা ও বাংলাদেশের সংকটময় বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তাসমিয়া বলেন, সুশাসনের জন্য  রাষ্ট্র পরিচালনার প্রথম অঙ্গীকার হলো জনগণের সাংবিধানিক ও গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা করা। কিন্তু গত ১৩ বছর ধরে দেশের জনগণ রাষ্ট্রীয় ও মৌলিক অধিকারগুলো ভোগ করতে পারেনি। বরং আওয়ামী লীগ সরকার গণতান্ত্রিক সব প্রাতিষ্ঠানিক অঙ্গে নির্মম আঘাতের চিহ্ন দেওয়ালে দৃশ্যমান করেছে। যার কারণে রাষ্ট্রের ওপর দিয়ে বয়ে যাচ্ছে অরাজনৈতিক ও একদলীয় শাসন ব্যবস্থা।

সম্প্রতি বিরোধী মত দমনে চলছে গোলাবারুদ, লাঠি-সোটা এমনকি প্রকাশ্যে সশস্ত্র মহড়া। যার সীমাহীন তাণ্ডবে শিক্ষা  প্রতিষ্ঠান, রাজপথ, ঘর-বাড়িতে কোথাও নারীরাও নিরাপদ নয়! তাই জাগপা মনে করে দেশের রাজনৈতিক পরিস্থিতি ঘোলাটে করার জন্য সরকার নব্য নীলনকশা তৈরি করছে। আওয়ামী অপশক্তির কাছে দেশ আজ রাজনৈতিকভাবে গভীর সংকটময় পরিস্থিতি মোকাবিলা করছে।

জাগপা ঢাকা মহানগর সভাপতি আরিফ হোসেন ফিরোজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ এনায়েত আহমেদ হালিমের পরিচালনায় বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, প্রেসিডিয়াম সদস্য আবু মোজাফফর মো. আনাছ, আসাদুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শফিকুল ইসলাম, সহ-সভাপতি ও রাজনৈতিক মুখপাত্র রাশেদ প্রধান, সদস্য রিয়াজ রহমান, যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলু, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সিরাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক  বিপুল সরকার,  প্রচার সম্পাদক সাহাব উদ্দিন সাবু, যুব জাগপা ঢাকা মহানগর উত্তরের সভাপতি আনোয়ার হোসেন, ঢাকা মহানগর নেতা আকবর হোসেন স্বপন, মো. নাদিম, মো. জাবেদ, মো. মোর্শেদ, মো. মিজান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, মে ২৯, ২০২২
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।