ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

জিয়ার আদর্শে সংগ্রাম অব্যাহত থাকবে: এলডিপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, মে ৩০, ২০২২
জিয়ার আদর্শে সংগ্রাম অব্যাহত থাকবে: এলডিপি

ঢাকা: বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শে উজ্জীবিত হয়ে কর্তৃত্ববাদী শাসনের বিরুদ্ধে সংগ্রাম অব্যাহত রাখার প্রতিশ্রুতি দিয়েছে ২০ দলীয় জোটের শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি।

সোমবার (৩০ মে) রাজধানীর চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার সমাধিতে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের সামনে এলডিপির নেতারা এ প্রতিশ্রুতি দেন।

এলডিপি সভাপতি আবদুল করিম আব্বাসী জনগণের অধিকার ফিরিয়ে আনার লক্ষ্যে সমস্ত গণতান্ত্রিক শক্তিকে একসঙ্গে সংগ্রাম অব্যাহত রাখার আহ্বান জানান।

দলের মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেন, ‘জিয়াউর রহমানের কারণে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা হয়েছে দেশে। তলাবিহীন ঝুড়ি থেকে বাংলাদেশকে তিনি অর্থনৈতিকভাবে উন্নত করেছেন। তার রাজনৈতিক ও অর্থনৈতিক কৌশলের কারণে বাংলাদেশ মর্যাদা নিয়ে দাঁড়িয়েছে। কিন্তু চক্রান্তকারীরা দেশকে এগিয়ে নেওয়ার পথ বাধাগ্রস্ত করতে তাকে শহীদ করেছে। ’

তিনি বলেন, ‘জিয়াউর রহমানের আদর্শে বাংলাদেশের মানুষ স্বাধীনচেতা।  বর্তমান অগণতান্ত্রিক কর্তৃত্ববাদী শাসনকে সরিয়ে জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা ও গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠায় তার আদর্শই বাঙালিকে পথ দেখায়। আগামী দিনে সমস্ত গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধভাবে কর্তৃত্ববাদী শাসনের মোকাবিলা করতে হলে তার রাজনৈতিক আদর্শের কোনো বিকল্প নেই। ’

এ সময় কেন্দ্রীয় নেতা তমিজ উদ্দিন টিটু, এম এ বাশার, চাষী এনামুল হক, একেএম মহিউদ্দিন, রাশেদুল হক, এস এম বেলাল প্রমূখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, মে ৩০, ২০২২
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।