ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

রাজনীতি

সিলেট থেকে সরকার পতন আন্দোলনের ডাক মেয়র আরিফের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, মে ৩০, ২০২২
সিলেট থেকে সরকার পতন আন্দোলনের ডাক মেয়র আরিফের

সিলেট: পুণ্যভূমি সিলেট থেকে সরকার পতন আন্দোলন শুরু করতে চান বিএনপির কেন্দ্রীয় কার্যনিবাহী কমিটির সদস্য ও সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী।

সোমবার (৩০ মে) বিকেলে বিএনপির প্রতিষ্ঠাতা, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শোক র‌্যালির আয়োজন করে সিলেট জেলা ও মহানগর বিএনপি।

 

শোক র‍্যালি শেষে আয়োজিত সভায় সংক্ষিপ্ত বক্তব্যে আরিফুল হক চৌধুরী বলেন, সিলেটে ফ্যাসিস্ট সরকারের পতনের লক্ষ্যে ছাত্র, শ্রমিক ও মেহনতি জনতা ঐক্যবদ্ধ হয়েছেন। আজ শাহজালালের পুণ্যভূমি সিলেট থেকে এ স্বৈরাচারী সরকার পতনের আন্দোলন শুরু হলো।

তিনি আরও বলেন, জিয়াউর রহমানের আদর্শ ছিল জাতিকে একতাবদ্ধ করে উন্নয়নে শামিল করা। যারা জিয়াউর রহমানের রাজনীতির বিরোধিতা করে, তারা বিভাজন তৈরি করে। মানুষের জবাবদিহিতা থেকে এ সরকার সরে গেছে। তারা জনগণের ভোটে ক্ষমতায় আসেনি। তাই তারা ক্ষমতা দখল করে বসে আছে।

আরিফুল হক বলেন, সিলেট বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীর অবদান নতুন ইতিহাস রচনা করতে পেরেছি। আজ যার শাহাদাৎবার্ষিকী, তিনি এমন একজন মানুষ তার বিরোধিতা করার যৌক্তিক ভাষা নেই। যারা তার বিরোধিতা করে তারা শুধু অপপ্রচারে চরিত্র হননের চেষ্টা করে, মিথ্যা ও কুৎসা রটায়।

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কইয়ূম চৌধুরীর পরিচালনায় সভায় সভাপতির বক্তব্যে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির বলেন, জিয়াউর রহমানের আদর্শ বুকে নিয়ে আমরা এ সরকারের পতন ঘটিয়ে দেশে জাতীয়তাবাদী ইমানদার সরকার প্রতিষ্ঠা করতে চাই। এ দেশের মালিকানা জনতার হাতে ফিরিয়ে দিতে চাই। ততদিন পর্যন্ত ধৈর্য ধরে আপনারা আমাদের সঙ্গে থাকুন, আন্দোলনে শামিল হোন।

এদিন বিকেল সোয়া ৩টায় নগরের রেজিস্ট্রারি মাঠ থেকে বের হওয়া র‌্যালি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আম্বরখানায় পয়েন্টে গিয়ে সংক্ষিপ্ত পথসভার মাধ্যমে শেষ হয়। পরে র‌্যালিতে সিলেট জেলা ও মহানগর বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, কৃষকদলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, মে ৩০, ২০২২
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।