ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ভোটাধিকারের দাবিতে ঢাকায় সিপিবির সমাবেশ শুক্রবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, জুন ১, ২০২২
ভোটাধিকারের দাবিতে ঢাকায় সিপিবির সমাবেশ শুক্রবার

ঢাকা: `দাম কমাও, জান বাঁচাও, ভোটাধিকার ফিরিয়ে দাও’ দাবিতে শুক্রবার (৩ জুন) ঢাকায় সমাবেশ করবে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

বুধবার (১ জুন) দুপুরে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) প্রেসিডিয়াম সভায় থেকে এ ঘোষণা দেওয়া হয়।

সিপিবি সভাপতি কমরেড মোহাম্মদ শাহ্ আলম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন পার্টির  সাধারণ সম্পাদক কমরেড রুহিন হোসেন প্রিন্স, সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষ, প্রেসিডিয়াম সদস্য শামসুজ্জামান সেলিম, শাহীন রহমান, অধ্যাপক এ এন রাশেদা প্রমুখ।  

সভা থেকে নীতিনিষ্ঠ অবস্থানে থেকে আওয়ামী দুঃশাসন হটানো, ব্যবস্থা বদল, দ্বিদলীয় ধারার বাইরে বাম গণতান্ত্রিক বিকল্প শক্তি সমাবেশ গড়ে তুলতে সচেতন দেশবাসীর প্রতি আহ্বান জানানো হয়।

প্রেসিডিয়াম সভায় জাতীয় সংসদে সংখ্যানুপাতিক পদ্ধতিসহ নির্বাচন ব্যবস্থার সংস্কার এবং নির্বাচনে টাকার খেলা, পেশি শক্তি, প্রশাসনিক কারসাজি, সাম্প্রদায়িক-আঞ্চলিক প্রচার-প্রচারণা মুক্ত করা, দলীয় সরকারের অধীনে নয়, নির্দলীয় তদারকি সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে আন্দোলন জোরদার করার আহ্বান জানানো হয়।

বাম গণতান্ত্রিক জোটের সংহতি ও লড়াই সংগ্রামকে আরও জোরদার করার বিষয়ে গুরুত্ব আরোপ করা হয় এবং বিকল্প শক্তি সমাবেশ গড়ে তুলতে অপরাপর বাম গণতান্ত্রিক দল, সংগঠনের সঙ্গে আলোচনা ও ঐক্য গড়ে তোলার বিষয়ে আলোচনা করা হয়।

‘দাম কমাও, জান বাঁচাও, ভোটাধিকার ফিরিয়ে দাও’ দাবিতে ২০ মে থেকে ৩ জুন দেশব্যাপী সমাবেশ, বিক্ষোভ সমাবেশের মাধ্যমে দাবি পক্ষ পালন করছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।  

দাবি পক্ষের শেষ দিন শুক্রবার (৩ জুন) বিকেল ৪টায় ঢাকার পুরানা পল্টন মোড়ে সিপিবির সমাবেশ ও বিক্ষোভ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, জুন ০১, ২০২২
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।