ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘বিএনপি-জামায়াতকে হারিকেন দিয়ে খুঁজতে হবে’

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, জুন ৩, ২০২২
‘বিএনপি-জামায়াতকে হারিকেন দিয়ে খুঁজতে হবে’

পাবনা (ঈশ্বরদী): ‘জনবিচ্ছিন্ন স্বাধীনতাবিরোধী অপশক্তি, বিএনপি-জামায়াতকে কিছুদিন পর হারিকেন দিয়ে খুঁজতে হবে’— বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ।

তিনি বলেন, এদেশে কিন্তু এক সময় মুসলিম লীগের (হারিকেন প্রতীক) আধিপত্য ছিল পাকিস্তানি আমলের পরে।

এখন হারিকেন লাগিয়েও মুসলিম লীগকে খুঁজে পাওয়া যায় না।  

শুক্রবার (২ জুন) দুপুরের দিকে ঈশ্বরদীস্থ বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট (বিএসআরআই) ইক্ষু গবেষণা হাইস্কুল মাঠে দুই দিনব্যাপী লিচু মেলা-কৃষক সমাবেশের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হানিফ এসব কথা বলেন। অনুষ্ঠানের আয়োজন করে কৃষক সোসাইটি।

মাহবুব-উল আলম হানিফ বলেন, বিএনপি-জামায়াত বুঝে গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃশ্যমান উন্নয়নের ধারা যদি অব্যাহত থাকে তবে তাদের আর খুঁজে পাওয়া যাবে না। এ কারণে যে কোনো মূল্যে এ উন্নয়ন বাধাগ্রস্ত করতে দেশে অশান্ত পরিবেশ সৃষ্টি করতে মরিয়া বিএনপি-জামায়াত। সবাই ঐক্যবদ্ধ থাকুন, শেখ হাসিনার নেতৃত্বে সব ধরনের ষড়যন্ত্রকে ভেঙে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাব।

শেখ হাসিনার প্রশংসা করে তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার মধ্যে তার বাবার মতো দেশপ্রেম। যা অন্য কারও মধ্যে নেই। শেখ হাসিনা বাবার মতো দেশকে ভালোবাসে, দেশের সব মানুষকেই ভালোবাসা দিয়ে আগলে রেখেছে। শেখ হাসিনার চিন্তা-চেতনা- ধ্যান-ধারনা শুধুই দেশকে নিয়ে। দেশের মানুষকে নিয়ে। কীভাবে দেশের জনগণের ভাগ্য পরিবর্তন করে কীভাবে দেশের গরীব-দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো যায়। এটাই একমাত্র শেখ হাসিনার ধ্যান-ধারনা।  

হানিফ বলেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য শেখ হাসিনার কোনো বিকল্প নেই। এ ধারা অব্যাহত রাখতে ২০২৩ সালের আগামী সংসদ নির্বাচনে আবার শেখ হাসিনাকে রাষ্ট্রীয় ক্ষমতায় আনতে হবে। এছাড়া বিকল্প কোনো পথ খোলা নেই।  

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, বাংলাদেশ এক সময় তলাবিহীন ঝুঁড়ি, ব্যর্থ রাষ্ট্র ছিল কিন্তু আমরা যখন দেশের বাইরে যাই, আমাদের বহি:বিশ্বের মানুষ প্রশ্ন করেন— ‘তোমরা ম্যাজিক জানো নাকি?’ আমরা বলি— আমাদের ম্যাজিকই শেখ হাসিনা। তাই আবার শেখ হাসিনাকে রাষ্ট্রীয় ক্ষমতায় নিয়ে আসতে হবে। সব শ্রেণির শিক্ষিত, অর্ধশিক্ষিত সব মানুষের কাছে গিয়ে যদি উন্নয়নের কথা তুলে ধরা যায়, এ দেশের ৮০ ভাগ মানুষ ভরসা রেখে শেখ হাসিনাকে আবারও ভোট দিয়ে নির্বাচিত করবে। আবারও তিনি প্রধানমন্ত্রী হবেন।  

পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাসের সভাপতিত্বে উপজেলা কৃষি কর্মকর্তা মিতা সরকারের সঞ্চালনে স্বাগত বক্তব্য রাখেন, বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির সভাপতি, সিদ্দিকুর রহমান ময়েজ।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ সভাপতি রেজাউর রহিম লাল, সাধারণ সম্পাদক গোলাম ফারুক পিন্স এমপি, পাবনার জেলা প্রশাসক (ডিসি) বিশ্বাস রাসেল উদ্দিন, ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পি এম ইমরুল কায়েস, ঈশ্বরদী পৌরসভার মেয়র ইছাহক আলী মালিথা, ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগ সভাপতি নায়েব আলী বিশ্বাস, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মিন্টু, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহা-পরিচালক বেনজির আলম, বিএসআরআইয়ের মহাপরিচালক ড. আমজাদ হোসেন প্রমুখ।

এদিকে দুই দিনব্যাপী লিচু মেলা উপলক্ষ্যে বিএসআরআই স্কুলমাঠ সেঁজেছিল বর্ণিল এক সাজে। লিচু আর সবজি দিয়ে তৈরি করা হয়েছিল মূল ফটক। মেলাতে সারা দেশের কৃষক সোসাইটির সদস্যরা আধুনিক কৃষি পণ্যের ৪০টি স্টলকে সাজিয়েছিল সুসজ্জিতভাবে। এছাড়া ঈশ্বরদী উপজেলা সড়ক-মহাসড়কে একাধিক সুসজ্জিত তোরণ করা হয়েছিল।

বৃহস্পতিবার বিকেলে বক্তব্য দেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। সমাবেশে যোগ দেওয়ার আগে কৃষিমন্ত্রী সবকটি স্টল ঘুরে দেখেন। তার আগে নাটোর থেকে সড়কপথে ঈশ্বরদীর দাশুড়িয়া ইউনিয়নের নওদাপাড়া একটি লিচুর বাগান পরিদর্শন করেন কৃষিমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জুন ০৩, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।