ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ষড়যন্ত্রকারীদের বিষ দাঁত ভেঙে দেওয়া হবে: মেয়র লিটন

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, জুন ৪, ২০২২
ষড়যন্ত্রকারীদের বিষ দাঁত ভেঙে দেওয়া হবে: মেয়র লিটন

রাজশাহী: আওয়ামী লীগকে যারা উৎখাত করতে চায় তাদের ষড়যন্ত্র সফল হবে না বলে মন্তব্য করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এই অপশক্তির বিষ দাঁত ভেঙে দেওয়া হবে বলেও মন্তব্য করেন তিনি।

 

বিএনপির প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হতার হুমকির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার (৪ জুন) বিকেলে রাজশাহী মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে এসব কথা বলেন তিনি।  

মহানগরের কুমারপাড়া কার্যালয়ের সামনে থেকে মিছিল বের করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সাহেববাজার জিরোপয়েন্টে সমাবেশ করে আওয়ামী লীগ। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য sএএইচএম খায়রুজ্জামান লিটন।

তিনি বলেন, একাত্তর সালের পরাজয়ের পর থেকে স্বাধীনতার বিপক্ষের শক্তিরা কখনও পশ্চিমাদের আশ্রয়ে-প্রশয়ে মদদে, কখনও এ দেশীয় এজেন্টদের মাধ্যমে নানা রকম অপপ্রচার, অপকর্ম এবং হত্যাযজ্ঞ করেছে। কখনো মুসলীম লীগ, কখনো জামায়াতে ইসলামী, কখনো ইসলামী ছাত্রশিবির, কখনো ছাত্রদল, যুবদল, জাতীয়তাবাদী দল, আবার কখনো হেফাজতে ইসলামীসহ নানা নামে নানা বর্ণে তারা আওয়ামী লীগ তথা স্বাধীনতার পক্ষের শক্তিকে উৎখাত করতে চায়।  

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, মির্জা ফখরুলরা আজকে ভুল বকা শুরু করেছে। তারা এতোগুলো বছর ধরে কখনো ঈদের পরে, কখনো রোজা আগে, কখনো পূজার পরে আওয়ামী লীগকে উৎখাত করা হবে বলে যাচ্ছে। এখন তারা বলছে আওয়ামী লীগের উৎখাত সময়ের ব্যাপার মাত্র।

লিটন আরও বলেন, আমাদের নেত্রীকে নিয়ে ছাত্রদলের নেতারা কটূক্তি করেছে। তারা বলেছে, ‘পচাত্তরের হাতিয়ার গর্জে উঠুক আরেকবার’। পচাত্তর একবারই হয়েছে। এই বাংলার মাঠিতে পচাত্তর আর কোনোদিন হবে না।  

আওয়ামী লীগ নেতা খায়রুজ্জামান লিটন বলেন, আজকে নেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছেন, সহ্য হচ্ছে না। গায়ে জ্বালা ধরেছে। বিএনপি ও তার সঙ্গে যারা আছে, তারা স্বপ্নের খোয়াব দেখছেন। শোনেন, আপনারা জোট করেছেন। জোট করতেই পারেন আপত্তি নাই। আপনাদের এতো চক্রান্তের পরও আমাদের নেত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উপহার দিয়ে ফেললেন এবং আগামী ২৫ জুন সেই পদ্মা সেতু উদ্বোধন করা হবে।  

বিএনপির উদ্দেশ্যে লিটন আরও বলেন, আপনারা যার আশায় আছেন, লন্ডন থেকে যুবরাজ আসবে, বাংলার মানুষ রাজপথ কাঁপিয়ে বিমানবন্দরে গিয়ে তাকে নিয়ে আসবে- এই দুঃস্বপ্ন দেখা উচিত নয়। কারণ তা কখনো বাস্তবায়িত হবে না। তারেক জিয়া যদি এদেশে ফিরে আসে বাংলাদেশ বলে কিছু থাকবে না, ধ্বংস হয়ে যাবে সবকিছু। যারা তারেক জিয়া ও বিএনপির রাজনীতি করছেন তাদের উদ্দেশে বলতে চাই, ছাত্রদলকে সাবধান করুন। আমাদের নেত্রী এখনো কিছু বলেন নাই। ঢাকা থেকে একটি যদি আওয়াজ আসে, একটি যদি সিগনালও আসে, তাহলে আপনাদের বাড়ি বাড়ি থেকে ধরে নিয়ে আসব।  

খালেদা জিয়ার উদ্দেশ্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য খায়রুজ্জামান লিটন বলেন, খালেদা জিয়া আপনি শেখ হাসিনার কারণেই আজকে কিন্তু বাড়িতে আছেন। আপনার বাড়িতে থাকার কথা না, জেলখানায় থাকার কথা। আপনার ওই সন্তানকে এখান থেকে বলে দিয়েন, বাপ তোকে আর রাজনীতি করতে হবে না। অনেক করেছিস, আর বাংলাদেশের মানুষের ভালো করতে হবে না। তাহলে দেশ ও জাতি ভালো থাকবে।

প্রতিবাদ সমাবেশে আরও বক্তব্য রাখেন- রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, যুগ্ম সম্পাদক আহ্সানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার, মীর ইসতিয়াক আহমেদ লিমন, প্রচার সম্পাদক দিলীপ কুমার ঘোষ, কৃষি বিষয়ক সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মুসাব্বিরুল ইসলাম।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, জুন ০৪, ২০২২
এসএস/এসএ  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।