ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

যোগ্য নেতৃত্বই পারে একটি দলকে সুসংগঠিত করতে: স্বাস্থ্যমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২২
যোগ্য নেতৃত্বই পারে একটি দলকে সুসংগঠিত করতে: স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জ: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, যোগ্য নেতৃত্বই পারে একটি দলকে সুসংগঠিত করতে। যোগ্য নেতৃত্বেই দেশ এগিয়ে যায়।

প্রধানমন্ত্রীর নেতৃত্বে যেমন দেশ এগিয়ে যাচ্ছে, ঠিক তেমনি মনে রাখতে হবে সব ক্ষেত্রেই সঠিক নেতৃত্বের প্রয়োজন আছে। একজন যোগ্য নেতার দ্বারাই দল যেমন এগিয়ে যায়, তেমনি দলের খেয়াল রাখতে হয় কাকে নেতা করলে বা দায়িত্ব দিলে দলেরও মঙ্গল, দেশেরও মঙ্গল হয়।  

শনিবার (৮ অক্টোবর) বিকেলে মানিকগঞ্জ সদর উপজেলার নবগ্রাম ও সন্ধ্যায় বেতিলা-মিতরা ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

স্বাস্থ্যমন্ত্রী বলেন, অযোগ্য নেতৃত্বে দেশের উন্নয়ন হয় না বরং পিছিয়ে পড়ে। দেশের মানুষ বিএনপি-জামায়াতকে সরকারের দায়িত্ব দিয়েছিল। অযোগ্যদের এমপি-মন্ত্রী করা হয়েছিল। দেশকে তারা পিছিয়ে দিয়েছিল। বিএনপি স্বাধীনতা বিরোধীদের গুরুত্বপূর্ণ দায়িত্বে বসিয়েছিলেন। বর্তমানে সেদিন নেই। শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে।  

তিনি আরও বলেন, আওয়ামী লীগ কথায় নয়, কাজে বিশ্বাস করে। চন্দ্র ও সূর্যকে যেমন ঢেকে রাখা যায় না, তেমনি দেশের উন্নয়নও ঢেকে রাখা যায় না। বিএনপি-জামায়াত জোট উন্নয়নে বিশ্বাস করে না। তারা সন্ত্রাস, অগ্নিসংযোগ ও ধ্বংসের রাজনীতিতে বিশ্বাস করে। এর জন্য তারা সারাদেশে নাশকতা করছে। আওয়ামী লীগের শত্রু আওয়ামী লীগ নয়, আওয়ামী লীগের শত্রু বিএনপি-জামায়াত।  

নবগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জেড কবীর মিল্টনের সভাপতিত্বে নবগ্রাম ইউনিয়ন ও আব্দুল মান্নানের সভাপতিত্বে বেতিলা-মিতরা ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বাষিক সম্মেলনে আরও বক্তব্য দেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম পিপি, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সাংগঠনিক সম্পাদক সুদবে সাহা, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ইসরাফিল হোসেন, সাধারণ সম্পাদক আফছার উদ্দিন সরকার প্রমুখ।  

পরে নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে নবগ্রাম ইউনিয়নে অ্যাডভোকেট সাঈদ হাসানকে সভাপতি ও আব্দুল মজিদকে সাধারণ সম্পাদক এবং বেতিলা-মিতরা ইউনিয়নে মো. নাসির উদ্দিনকে সভাপতি ও সুনীল সুরকে সাধারণ সম্পাদক করে আওয়ামী লীগের আংশিক কমিটি ঘোষণা করেন স্বাস্থ্যমন্ত্রী।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।