ঢাকা, রবিবার, ২৪ ভাদ্র ১৪৩১, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৪ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

সিংড়ায় দু’গ্রুপের সংঘর্ষে আ. লীগ নেতা নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
সিংড়ায় দু’গ্রুপের সংঘর্ষে আ. লীগ নেতা নিহত

নাটোর: আধিপত্য বিস্তার ও শত্রুতার জেরে নাটোরের সিংড়ায় দুই পক্ষের সংঘর্ষে মো. আফতাব উদ্দিন (৫০) নামে এক আওয়ামী লীগ নেতা নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন উভয় পক্ষের অন্তত পাঁচজন।

তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রোববার (০৯ অক্টোবর) দিনগত রাত সাড়ে ৯টার সময় উপজেলার সুকাশ ইউনিয়নের বামিহাল গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। রাত সাড়ে ১০টার সময় গুরুতর আহত আফতাব উদ্দিন সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

নিহত আফতাব উদ্দিন ওই গ্রামের বাসিন্দা এবং সুকাশ ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। আহত অন্যরা হলেন- একই গ্রামের মাসুদ, রুহুল, মুসা ও ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আবুল কালাম।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে জানান, দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সুকাশ ইউনিয়নের বামিহাল গ্রামের আফতাব উদ্দিন গ্রুপ ও কুদ্দুস-ফরিদ গ্রুপের মধ্যে বিরোধ চলে আসছিল। এরমধ্যে গত ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে তাদের মধ্যে বিরোধ আরও জোরালো হয়ে ওঠে। এ নিয়ে মাঝে মধ্যেই তাদের মধ্যে উত্তেজনা বিরাজ করতে থাকে।

রোববার দিনগত রাত সাড়ে ৯টার দিকে আফতাব উদ্দিনসহ তার সমর্থকরা বামিহাল দশোপাড়ায় কুদ্দুস গ্রুপের লোকজনের বাড়িতে হামলা চালায়। এতে মাসুদ, রুহুল, মুসা নামে তিনজন আহত হন। ওই হামলার ঘটনার জেরে ফের কুদ্দুসের নেতৃত্বে বাজারে অবস্থানরত আফতাব উদ্দিন গ্রুপের ওপর পাল্টা হামলা চালানো হয়। এসময় প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে আফতাব ও কালাম গুরুতর আহত হন। এ অবস্থায় আহতদের উদ্ধার করে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আফতাব উদ্দিন মারা যান। অন্যদের অবস্থার অবনতি হলে তাৎক্ষণিক রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আমিনুল ইসলাম।

এদিকে আফতাব উদ্দিনের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে এলাকায় ফের উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। বর্তমানে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন হয়েছে। তবে এখনও পর্যন্ত এ ঘটনায় থানায় কেউ কোনো অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য নাটোর সদর হাসপাতাল মর্গে পাঠানো হচ্ছে বলে জানান ওসি মিজানুর রহমান।

বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।