ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

বিদায়ী সচিবকে নিয়ে কোনো অভিযোগ নেই তথ্যমন্ত্রীর

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
বিদায়ী সচিবকে নিয়ে কোনো অভিযোগ নেই তথ্যমন্ত্রীর তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। ফাইল ছবি

ঢাকা: বাধ্যতামূলক অবসরে পাঠানো নিজ মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেনের বিরুদ্ধে কোনো অভিযোগ-অনুযোগ নেই বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

বুধবার (১৯ অক্টোবর) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সরকারের শেষ সময়ে একজন সচিবকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হলো। তিনজন পুলিশ কর্মকর্তাকে অবসর দেওয়া হলো। এতে সরকার বিরোধী কোনো ষড়যন্ত্র হচ্ছে কিনা- প্রশ্ন করা হয়। জবাবে হাছান মাহমুদ বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় যে তিনজন পুলিশ কর্মকর্তাকে অবসরে পাঠিয়েছে, সে বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী ব্যাখ্যা করেছেন। উনি বলেছেন তারা কাজ করতেন না। অনেকগুলো কারণ ব্যাখ্যা করেছেন। আমরা মনে হয় না, সেটা নিয়ে আর ব্যাখ্যা দেওয়ার প্রয়োজন আছে।

তথ্যমন্ত্রী বলেন, কোনো কর্মকর্তার বিরুদ্ধে যখন এ ধরনের ব্যবস্থা হয়, তখন নিশ্চয়ই কোনো কারণ থাকে। সেই কারণ অবশ্য আমার জানা নেই।  

‘আপনার সচিবকেও অবসরে পাঠানো হয়েছে। সে বিষয়ে তো আপনি জানেন’ বললে মন্ত্রী বলেন, অন্তর্নিহিত কারণ আমি জানি না। কারণ ছাড়া তো এ ধরনের সিদ্ধান্ত হয় না। কারণ নিশ্চয়ই আছে।

‘সচিব আপনার সিদ্ধান্তের বাইরে কাজ করেছিলো বলে শোনা যাচ্ছে’ উল্লেখ করলে হাছান মাহমুদ বলেন, কারও ব্যাপারে আমার অভিযোগ-অনুযোগ নেই। আমি সবার সঙ্গে কাজ করতে পারি।

উল্লেখ্য, চাকরির মেয়াদ শেষ হওয়ার এক বছর আগেই তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেনকে অবসরে পাঠিয়েছে সরকার। রোববার (১৬ অক্টোবর) তাকে অবসর দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। স্বাভাবিকভাবে আগামী বছরের (২০২৩ সাল) ২৫ অক্টোবর চাকরি থেকে অবসরে যাওয়ার কথা ছিলো মকবুল হোসেনের।  

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২ 
জিসিজি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।