ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

এনার্জি রেগুলেটরি কমিশনের নতুন চেয়ারম্যান নুরুল আমিন

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
এনার্জি রেগুলেটরি কমিশনের নতুন চেয়ারম্যান নুরুল আমিন

ঢাকা: অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. নুরুল আমিনকে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন।

বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন আইন, ২০০৩ (সংশোধন আইন, ২০০৫ ও সংশোধন আইন, ২০১০) এর ৬ ধারা অনুযায়ী তাকে নিয়োগ দিয়ে মঙ্গলবার (২১ মার্চ) আদেশ জারি করেছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।

নুরুল আমিনের বাড়ি চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার আইটপাড়া গ্রামে।

আদেশে বলা হয়, তার চাকরির মেয়াদ হবে তিন বছর ও এ মেয়াদ কার্যভার গ্রহণের তারিখ হতে কার্যকর হবে। তার চাকরি কমিশনের সার্বক্ষণিক চাকরি হিসাবে বিবেচিত হবে এবং কমিশনে নিযুক্ত থাকা অবস্থায় তিনি লাভজনক অন্য কোনো চাকরিতে নিয়োজিত হতে পারবেন না।

তিনি এক মাস আগে নোটিশ দিয়ে যে কোনো সময় রাষ্ট্রপতির উদ্দেশ্যে স্বাক্ষরযুক্ত পত্রযোগে পদত্যাগ করতে পারবেন। তার অপসারণের ক্ষেত্রে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন আইন, ২০০৩ এর ১১ ধারা প্রযোজ্য হবে। তিনি মাসিক বেতন হিসাবে নির্ধারিত ১ লাখ ৫ হাজার টাকা ও বাড়ি ভাড়া ভাতা বাবদ নির্ধারিত ৫০ হাজার ৬০০ টাকা প্রাপ্য হবেন। এছাড়া তিনি তার ব্যবহারের জন্য একটি সার্বক্ষণিক গাড়ি ও তার নিজের ও পরিবারের সদস্যদের জন্য দেশের অভ্যন্তরে চিকিৎসা ব্যয় প্রাপ্য হবেন।

নিয়োগ প্রাপ্তির পর তিনি নিজ নামে বা বেনামে (পোষ্যদের নামে) বিদ্যুৎ ও জ্বালানি খাতভুক্ত কোনো ব্যবসা পরিচালনা করতে পারবেন না।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিদ্যুৎ ও জ্বালানি এর সর্বশেষ