ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

৩ সেপ্টেম্বর থেকে জ্বালানি তেল উত্তোলন বন্ধের ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫১ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
৩ সেপ্টেম্বর থেকে জ্বালানি তেল উত্তোলন বন্ধের ঘোষণা

খুলনা: জ্বালানি তেল বিক্রির ওপর কমিশন বাড়ানোসহ তিন দফা দাবি ৩১ আগস্টের  মধ্যে বাস্তবায়ন না হলে আগামী ৩ সেপ্টেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য তেল উত্তোলন ও পরিবহন বন্ধ ঘোষণা করেছে জ্বালানি তেল ব্যবসায়ীরা।

এ দাবির প্রতি সমর্থন জানিয়েছেন খুলনা জেলা পেট্রল পাম্প মালিক সমিতি।

বুধবার (২৩ আগস্ট) রাত ৮টায় খুলনা নিউ মার্কেট এলাকার একটি রেস্টুরেন্টে আয়োজিত প্রস্তুতি সভায় এ সমর্থন জানানো হয়। খুলনা জেলা পেট্রল পাম্প মালিক সমিতির আয়োজনে এ প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।  

সভায় সভাপতিত্ব করেন খুলনা জেলা পেট্রল পাম্প মালিক সমিতির সভাপতি আব্দুল গফ্ফার বিশ্বাস।

তাদের তিন দফা দাবিগুলো হচ্ছে: জ্বালানি তেল পরিবহনকারী ট্যাংকলরির ইকোনোমিক লাইফ ৫০ বছর নির্ধারণ করতে হবে। জ্বালানি তেল বিক্রয়ের প্রচলিত কমিশন কমপক্ষে ৭.৫০ শতাংশ করতে হবে। জ্বালানি তেল ব্যবসায়ীরা কমিশন এজেন্ট বিধায় প্রতিশ্রুতি মোতাবেক সুস্পষ্ট গেজেট প্রকাশ করতে হবে।

খুলনা জেলা পেট্রল পাম্প মালিক সমিতির সভাপতি আব্দুল গফ্ফার বিশ্বাস বলেন, অনেকদিন ধরে তিনটি দাবি জানিয়ে আসছি। অথচ সরকার মানছে না। আগে তেলের দাম বাড়ার সঙ্গে সঙ্গে কমিশন বাড়ানো হতো। তাই এবার তেলের দাম বাড়লেও কমিশন বাড়েনি। আগামী ৩১ আগস্ট এর মধ্যে দাবি বাস্তবায়নের বিষয় সমাধান না হলে ৩ সেপ্টেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য তেল উত্তোলন ও পরিবহন বন্ধ থাকবে। আমরা সবাই ঐক্যবদ্ধভাবে কর্মসূচি পালন করবো।

সভায় প্রধান অতিথি ছিলেন খুলনা বিভাগীয় পেট্রল পাম্প মালিক সমিতির সাধারণ সম্পাদক শেখ মুরাদ হোসেন।

সভায় আরও বক্তব্য দেন খুলনা জেলা পেট্রল পাম্প মালিক সমিতির সাধারণ সম্পাদক মোড়ল আব্দুস সোবহান, সহ-সভাপতি মইবুল হাসান ও কোষাধ্যক্ষ এস এম মুরাদ উজ্জামান প্রমুখ।  

বাংলাদেশ সময়: ০০৫১ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিদ্যুৎ ও জ্বালানি এর সর্বশেষ