ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

সিলেটে গলায় ‘বাল্বের মালা’ ঝুলিয়ে লোডশেডিংয়ের প্রতিবাদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
সিলেটে গলায় ‘বাল্বের মালা’ ঝুলিয়ে লোডশেডিংয়ের প্রতিবাদ প্ল্যাকার্ড হাতে মোহাম্মদ এহছানুল হকসহ অন্যরা।

সিলেট: মাত্রাতিরিক্ত লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে অভিনব প্রতিবাদে সিলেটের বিভিন্ন সড়কে পদযাত্রা করেছেন মোহাম্মদ এহছানুল হক তাহের নামের এক ব্যক্তি।  

বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুরে নগরের সুরমা মার্কেট পয়েন্ট থেকে পদযাত্রা শুরু করেন সামাজিক সংগঠন সিলেট কল্যাণ সংস্থার সভাপতি এহছানুল হক তাহের।

 

এরপর জিন্দাবাজার, চৌহাট্টা হয়ে আম্বরখানা বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, বিক্রয় ও বিতরণ বিভাগ-১ এর নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ের সামনে গিয়ে পদযাত্রাটি শেষ করেন তিনি। ওই পদযাত্রাকে ঘিরে উৎসুক জনতার ভিড় লক্ষ্য করা যায়।

এ সময় তাহের বলেন, প্রচণ্ড গরমে উচ্চমাধ্যমিক পরীক্ষাসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে পরিক্ষা চলছে। গরমে শিক্ষার্থী থেকে সাধারণ মানুষ নাজেহাল। এ অবস্থায় মাসাধিককাল ধরে ঘন ঘন লোডশেডিং হচ্ছে। রাত-দিন ২৪ ঘণ্টার মধ্যে অন্তত ১০/১২ বার লোডশেডিং হয়। ঘন ঘন লোডশেডিংয়ে সর্বসাধারণের কাজে ব্যাঘাত সৃষ্টি হয়। তাপপ্রবাহের মধ্যে ঘন ঘন লোডশেডিংয়ে বিপর্যস্ত হয়ে পড়েছে স্বাভাবিক জনজীবন। সকাল, দুপুর, বিকেল এমনকি মধ্যরাতেও হচ্ছে লোডশেডিং। ফলে নির্ঘুম রাত কাটাচ্ছে মানুষ। সিলেটে গড়ে পাঁচ থেকে আট ঘণ্টা করে লোডশেডিং হচ্ছে।

তিনি বলেন, তীব্র গরমে লোডশেডিংয়ে কষ্টের শিকার হচ্ছেন সর্বস্তরের মানুষ। বিদ্যুতের লোডশেডিং বন্ধ না হওয়া পর্যন্ত এই দাবি নিয়ে মাঠে থাকার দৃঢ়প্রত্যয় ব্যক্ত করেন মোহাম্মদ এহছানুল হক তাহের।

তার মতে, লোডশেডিংয়ের এই ভয়াবহ অবস্থা থেকে সমাধানে বিদ্যুৎ অফিসের দায়িত্বশীল কর্মকর্তাদের মাঠপর্যায়ে কার্যকর পদক্ষেপ নেওয়া অতীব জরুরি। অন্যথায় সিলেটের জনসাধারণ কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবে।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।