ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

দুর্ঘটনা রোধে কাজ করবে শেভরন-ব্র্যাক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৪
দুর্ঘটনা রোধে কাজ করবে শেভরন-ব্র্যাক

ঢাকা: সড়ক দুর্ঘটনা রোধে শেভরন বাংলাদেশ-ব্র্যাক যৌথভাবে ট্রেনিং ও জনসচেতনতা  মূলক কর্মসূচি পালন করবে। বুধবার বিকেলে ব্র্যাক কার‌্যালয়ে আনুষ্ঠানিকভাবে এ কর্মসূচির উদ্বোধন করা হয়।



বহুজাতিক প্রতিষ্ঠান শেভরন বাংলাদেশ’র প্রেসিডেন্ট জেফ স্ট্রং ও ব্র্যাক প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান স্যার ফজলে হাসান আবেদ যৌথভাবে নিরাপদ সড়ক কর্মসূচির উদ্বোধন করেন।
 
তিন বছর মেয়াদী এই কর্মসূচির আওতায় এক হাজার ড্রাইভারকে প্রশিক্ষণ দেওয়া হবে। এ ছাড়া নিরাপদে চলাচলের জন্য সচেতনতা বৃদ্ধিতে বিভিন্ন কর্মসূচি পালন করা হবে। সঙ্গে থাকছে বিবিয়ানা গ্যাস ফিল্ড এলাকার ২৫টি শিক্ষা প্রতিষ্ঠানের আড়াই হাজার শিক্ষার্থীকে বিশেষ প্রশিক্ষণ প্রদান কর্মসূচি।
 
শেভরন বাংলাদেশর পরিচালক (বর্হি: সম্পদ বিভাগ) নাসের আহমেদ বাংলানিউজকে জানান, শেভরন বাংলাদেশ নিরাপত্তাকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়ে থাকে।
 
তিনি বলেন, অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের সড়ক দুর্ঘটনার হার অনেক বেশি। এতে বিপুল সংখ্যাক প্রাণহানি ছাড়াও অনেকে পঙ্গুত্ব বরণ করছেন। সড়ক দুর্ঘটনার কারণে প্রতি বছর বাংলাদেশের আর্থিক ক্ষতি হচ্ছে ৬১৪ মিলিয়ন ডলার। সে কারণে নিরাপদ সড়কের বিষয়ে শেভরনের আগ্রহ রয়েছে।
 
জনসচেতনা সৃষ্টি এবং প্রশিক্ষণ দিতেই ব্র্যাকের সঙ্গে যৌথভাবে এই কর্মসূচি পালন করা হবে। নিরাপদ সড়ক নিশ্চিতে শেভরনের এই কর্মসূচি দীর্ঘমেয়াদী প্রভাব ফেরবে বলেও আশাবাদ ব্যক্ত করেন নাসের আহমদ।
 
তিনি বলেন, শেভরন বাংলাদেশ’র ৫ কোটি ৩০ লাখ মানব ঘণ্টা নিরাপদে কাজ করার রেকর্ড রয়েছে। অভ্যন্তরীণ নিরাপত্তার পাশাপাশি স্থানীয়দের নিরপাত্তার বিষয়টি শেভরনের কাছে গুরুত্ব বহন করে।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।