ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

গ্যাস ফিল্ডসের প্রধান কার্যালয়ের সামনে চাকরি প্রার্থীদের বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৮ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৪
গ্যাস ফিল্ডসের প্রধান কার্যালয়ের সামনে চাকরি প্রার্থীদের বিক্ষোভ

ব্রাহ্মণবাড়িয়া: নিয়োগ পত্র পাওয়ার দাবিতে বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানি লিমিটেডের প্রধান কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করছেন ১৪৩ জন বাছাইকৃত কর্মচারী পদপ্রার্থী।

বৃহস্পতিবার সকাল ৮টার দিকে শহরের বিরাসার এলাকায় অবস্থিত কোম্পানির প্রধান কার্যালয়ের সামনে তারা অবস্থান নিয়েছেন।

সকাল থেকে তারা ওই কার্যালয়ের ভেতরে কোনো কর্মকর্তা-কর্মচারীকে ঢুকতে দিচ্ছেন না।

আন্দোলনকারীরা জানান, এর আগে একই দাবিতে ১৯ অক্টোবর ওই কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন তারা। সে সময় কোম্পানির মহাব্যবস্থাপক (মানব সম্পদ উন্নয়ন বিভাগ) নসিবুজ্জামান তালুকদার তাদের বলেন, ২২ অক্টোবর পেট্রোবাংলায় অনুষ্ঠিতব্য বোর্ড সভায় বিষয়টি সমাধান করা হবে। এ আশ্বাসের পরিপ্রেক্ষিতে সেদিন তারা অবরোধ তুলে নেন। কিন্তু আজ পর্যন্ত বিষয়টির সমাধান না হওয়ায় তারা আবারও ঘেরাও কর্মসূচি পালন করছেন।

সকাল পৌনে ১০টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত একই অবস্থা বিরাজ করছিল।  

২০১১ সালের ৮ এপ্রিল বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানির চার কর্মচারী পদে (মাল্টিপল) নিয়োগের জন্য লিখিত পরীক্ষা নেওয়া হয়। এরপর ১৪৩ জনকে নিয়োগের জন্য চূড়ান্তভাবে মনোনীত করা হয়। এ অবস্থায় নিয়োগ নিয়ে দুর্নীতির অভিযোগ উঠলে সংসদীয় কমিটি তা তদন্ত করে। পরে দুর্নীতির সত্যতা পাওয়ায় তৎকালীন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক নূরুল ইসলাম ও মহাব্যবস্থাপক (মানব সম্পদ উন্নয়ন বিভাগ) মজিবুর রহমানকে বরখাস্ত করা হয়। তাতে অনিশ্চিত হয়ে পড়ে নিয়োগ প্রক্রিয়াটি।

এর পর ১৪৩ জন চাকরি প্রার্থী উচ্চ আদালতে একটি রিট পিটিশন দাখিল করেন। এর পরিপ্রেক্ষিতে চলতি বছরের ২৩ জুন উচ্চ আদালত তাদের নিয়োগ দেওয়ার জন্য কোম্পানি কর্তৃপক্ষকে ছয় মাস সময় দেন। ওই রায়ের চার মাস পেরিয়ে গেলেও কর্তৃপক্ষ তাদের নিয়োগ দেয়নি।

বাংলাদেশ সময়: ০৯৫৭ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।