ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

জার্মান-বাংলাদেশি কালচার ও সোশ্যাল কমিউনিটির যাত্রা শুরু

জার্মানি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, জুলাই ২, ২০২৩
জার্মান-বাংলাদেশি কালচার ও সোশ্যাল কমিউনিটির যাত্রা শুরু

জমকালো আয়োজনে জার্মানির রাজধানী বার্লিনে বসবাসরত প্রবাসীরা এক হয়েছিলেন ঈদ পুনর্মিলনীতে। বার্লিনের ক্রয়েজবার্গের একটি মিলনায়তনে আয়োজিত ঈদের দ্বিতীয় দিনের এই অনুষ্ঠানেই যাত্রা শুরু হয় জার্মান-বাংলাদেশি কালচার ও সোশ্যাল কমিউনিটি নামে একটি প্রবাসী কল্যাণমূলক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রবাসীদের সাথে আনন্দ ভাগাভাগি করে কেক কেটে সংগঠনের শুভ উদ্বোধন ঘোষণা করেন জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূঁইয়া। তিনি সংগঠনের শ্রীবৃদ্ধি কামনা করে সকল প্রবাসীদের মধ্যে সম্প্রীতি বাড়ানোর আহ্বান জানান।

অনুষ্ঠানে রাখা হয় সব বাংলা খাবার।  সংগঠনটির যাত্রার শুভক্ষণে দেশ ও প্রবাসীদের সবার কল্যাণ কামনা করে বক্তব্য রাখেন সংগঠনের সদস্য মো. আব্দুল কাদের, মো. জসিম সিকদার, রুবেল স্ট্যার্নকে, নুরুননাহার কাজল, সুমি আক্তার, মো. রিপন বেপারী, আয়াত শাহাদাৎ, মো. সবুজ, সানজিদা আফরোজ, মো. মহিউদ্দিন আহমেদ, নাহিদা রিপন বেপারী, মারুফ স্টেভার্স খন্দকার ও ফাতেমা চৌধুরী নাঈমা। বিভেদ ভুলে এক হওয়ার আহ্বান ছিল সবার কণ্ঠে।

এই আনন্দ আয়োজনের শেষের পর্ব ছিল মনকাড়া। প্রবাসীদের প্রিয় সংগীতশিল্পী অপূর্ব বিশ্বাসের গান পরিবেশনা ছাড়াও কোরআন তেলাওয়াত, নতুন প্রজন্মের শিশুদের পরিবেশনায় ফ্যাশন শো, নৃত্য ও সমবেত সংগীত সবাইকে মুগ্ধ করে।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, জুলাই ২, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।