ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

লিসবনে টি-১৬ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন

শাহ মোহাম্মদ তানভীর, পর্তুগাল থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, জুলাই ২, ২০২৩
লিসবনে টি-১৬ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন

লিসবনে বাংলাদেশ ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন ইন পর্তুগাল ‘টি-১৬ ক্রিকেট টুর্নামেন্ট-২০২৩’ শুরু হয়েছে।  

শনিবার (১ জুলাই) ক্রিকেট অ্যাসোসিয়েশনের আহ্বায়ক মো. জাকির হোসাইনের সভাপতিত্বে ও ইমতিয়াজ আহমেদ রানার সঞ্চালনায় সেতুবালের কখোইস মাঠে এ টুর্নামেন্ট উদ্বোধন করা হয়।

 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব এবং দূতালয় প্রধান মো. আলমগীর হোসেন। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম। এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমিউনিটি ব্যক্তিত্ব মো. শোয়েব মিয়া ও পর্তুগাল আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. দেলওয়ার হোসাইন।  

দুই গ্রুপে ছয়টি করে মোট ১২টি দল গ্রুপ পর্যায়ে খেলবে। প্রতিটি খেলা ১৬ ওভার করে খেলা হবে। উদ্বোধনী দিনে দুই গ্রুপের একটি করে খেলা অনুষ্ঠিত হয়। এ দুটি গ্রুপ হলো বারেইরো একাদশ বনাম লিজেন্ডস অব পর্তুগাল ও মার্তিম মুনিজ ওয়ারিয়র্স বনাম ফ্রেন্ডশিপ ক্রিকেট ক্লাব।  

টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলো হলো- মার্তিম মুনিজ ওয়ারিয়র্স, ফ্রেন্ডশিপ ক্রিকেট ক্লাব, লিসবন সিক্সার্স, ইয়াং টাইগার্স পর্তুগাল, লিজেন্ডস অব পর্তুগাল, বারেইরো একাদশ, ব্রাদার্স স্পোর্টিং ক্লাব, অল স্টার লিসবন, আলামেডা বয়েজ, ক্রিক রেঞ্জার্স, এনআর ইলেভেন ফাইটার্স ও শাইনিং কুমিল্লা।  

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মো. শাহাবুদ্দিন, আহসান উল্লাহ সরকার, জহির উদ্দিন, জাবেদ মাহমুদ, কাওছার আহমদসহ অন্যান্য। গণমাধ্যামকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন রনি মোহাম্মদ, মো. রাসেল আহমেদ, শহিদ আহমেদ, সমীর দেবনাথ ও মামুন মাহথির।

আয়োজক কমিটির মধ্যে উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশনের যুগ্ম আহ্বায়ক তানভীর আলম জনি, মতিন চৌধুরী লাভলু, সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন নোমান হোসাইন, সাব্বির আহমেদ, জাহিদ হাসান নাজমুল ইসলাম। আমন্ত্রিত অতিথিরা টুর্নামেন্টের সাফল্য কামনা করেন এবং প্রবাসেও যুব সমাজকে খেলাধুলায় উৎসাহ দেওয়ায় আয়োজকদের ধন্যবাদ জানান।

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, জুলাই ২, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।