ঢাকা, সোমবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

প্রবাসে লাগাতার কর্মসূচির হুঁশিয়ারি বিএনপির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
প্রবাসে লাগাতার কর্মসূচির হুঁশিয়ারি বিএনপির

ঢাকা: প্রধানমন্ত্রী হিসেবে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ও তার নেতৃত্বাধীন সরকার পদত্যাগ না করলে প্রবাসে লাগাতার কর্মসূচির হুঁশিয়ারি দিয়েছে যুক্তরাষ্ট্র বিএনপি।

মঙ্গলবার (২১ নভেম্বর) স্থানীয় সময় দুপুরে নিউইয়র্কের জ্যাকসন হাইটসে এক সংবাদ সম্মেলনে এ হুঁশিয়ারি দেওয়া হয়।

এ সময় দেশে সরকার বিরোধী চলমান আন্দোলনে সংহতিও প্রকাশ করেন নেতারা।

যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহসভাপতি অ্যাডভোকেট জামাল আহমেদ জনির সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থেকে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান ভূঁইয়া মিল্টন। লিখিত বক্তব্য পাঠ করেন আনোয়ার হোসেন।

পরে সংবাদ সম্মেলনে মিল্টন বলেন, ২০১৪ ও ২০১৮ সালের ধারাবাহিকতায় আওয়ামী লীগ ফের একতরফা নির্বাচন আয়োজনের প্রস্তুতি শেষ করেছে। যদিও নির্বাচন নিয়ে জাতিসংঘ, যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা দেশগুলো তাদের অসন্তোষের কথা বারবার জানিয়েছে। ক্ষমতায় থেকে একতরফা নির্বাচন করতে সরকার এখন প্রশাসন-রাষ্ট্রযন্ত্রকে কাজে লাগাচ্ছে। বিশেষ করে পুলিশ ক্ষমতাসীনদের খায়েশ পূরণে অতিরিক্ত বল প্রয়োগ করছে। তারা বিএনপিসহ বিরোধী নেতাকর্মীদের ওপর ব্যাপক অত্যাচার-নিপীড়ন অব্যাহত রেখেছে। তবে অনতিবিলম্বে শেখ হাসিনাকে পদত্যাগ ও বিএনপির নেতাকর্মীদের ওপর নির্যাতন বন্ধ করতে হবে। তা না হলে যুক্তরাষ্ট্রসহ প্রবাসে বিএনপি নেতাকর্মীরা লাগাতার কর্মসূচি পালনে বাধ্য হবে।

তিনি অবিলম্বে সরকারকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিল করে সব দলের অংশগ্রহণে একটি গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের দাবি জানান। তা না হলে দেশের জনগণ ও বিদেশিদের পরামর্শ-প্রস্তাব উপেক্ষা করে একপক্ষীয় নির্বাচন করা দেশবাসীর জন্য অশনি সংকেত হবে বলে উল্লেখ করেন মিল্টন।

বাংলাদেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে নিউইয়র্কে যুক্তরাষ্ট্র বিএনপি আয়োজিত এ সংবাদ সম্মেলনে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৯তম জন্মদিন উপলক্ষে তার দীর্ঘায়ু কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

আনোয়ারুল ইসলাম ও মোশারফ সবুজের যৌথ পরিচালনায় এতে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সিনিয়র নেতা আবদুস সবুর, গিয়াস উদ্দিন, ফারুক চৌধুরী শাহআলম, সফিক রহমান দুলাল, বীর মুক্তিযোদ্ধা মো. সেলিম, শরিফ লস্কর, ফারুক হোসেন মজুমদার সাইফুল ইসলাম, মাকসুদুল হক চৌধুরী, সাইফুর খান হারুন, মো. খোরশেদ আলম, নুর আলম, জাহাঙ্গীর সোহরাওয়াদী, মো. সুরুজ্জামান, মোস্তাক আহামেদ, মাখলুকুর রহমান, মো. মনিরুল ইসলাম, মো. তওহিদ, আহমেদ সোহেল, রাসেদ রহমান, ম ম জসিম, শাহাদত হোসেন রাজুসহ অনেকেই।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
টিএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।