ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

ফ্রান্সে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন

আবু তাহির, ফ্রান্স থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৯ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৬
ফ্রান্সে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান

প্যারিস (ফ্যান্স) থেকে: শ্রদ্ধা ভালোবাসায় ফ্রান্সের প্যারিসে স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

১৭ মার্চ, বৃহস্পতিবার ফ্রান্সের বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে কর্মসূচির শুরু হয়।



শ্রদ্ধা জানান ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলামসহ দূতাবাস কর্মকর্তা এবং ফ্রান্স আওয়ামী লীগ নেতারা।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে আলোচনা সভায় দূতাবাসের হেড অব কাউন্সিলর হযরত আলী খানের পরিচালনায় সভাপতিত্ব করেন বাংলাদেশ রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম।

আলোচনায় বাংলাদেশের প্রখ্যাত চিত্রশিল্পী মাহমুদা ইসলাম নিপা,   ফ্রান্স আওয়ামী লীগের  সিনিয়র সহ-সভাপতি  ওয়াহিদ বার তাহের, সাধারণ সম্পাদক মোহাম্মদ আবুল কাশেম, সহ-সভাপতি এম এ কাশেম,  সাহেদ আলী, মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী , মুক্তিযুদ্ধা সংহতি পরিষদের সভাপতি জামিরুল ইসলাম মিয়া জামিল, চাঁদপুর সমাজ কল্যাণ সমিতির সভাপতি মিজান চৌধুরী মিন্টু , সিলেট বিভাগ সমাজ কল্যাণ সমিতির সভাপতি  দেলোয়ার হোসেইন কয়েছ , প্যারিস বাংলা প্রেসক্লাবের সভাপতি আবু তাহির, সাংবাদিক অধ্যাপক আলম অপু,  কবি মোস্তফা হাসান প্রমুখ বক্তব্য দেন।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে প্রধানমন্ত্রীর বাণী পাঠ করে শোনান দূতাবাস কমার্শিয়াল কাউন্সিলার ফিরোজ উদ্দিন  ও রাষ্ট্রপতির বাণী পাঠ করে শোনান রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম এবং দূতাবাসের প্রথম সচিব ফারহানা আহমদ চৌধুরী পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করে শোনান।

আলোচনা শেষে শিশু-কিশোরদের মাঝে চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও প্রীতিভোজের আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ০৮০৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৬
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।