ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

হেগে স্বাধীনতা দিবস উদযাপিত

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৩ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৬
হেগে স্বাধীনতা দিবস উদযাপিত ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: নেদারল্যান্ডসের দি হেগে ৪৫তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালনের কর্মসূচির অংশ হিসেবে একটি সংবর্ধনার আয়োজন করা হয়েছে।

স্থানীয় সময় মঙ্গলবার (২৯ মার্চ) সন্ধ্যায় নেদারল্যান্ডের দি হেগে বাংলাদেশ হাউজে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

হেগের বাংলাদেশ দূতাবাসের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, লাল-সবুজের সজ্জায় বাংলাদেশ হাউজ এদিন বরণ করে বিপুল সংখ্যক স্থানীয় গণ্য-মান্য ব্যক্তি, কূটনীতিক, বিচারক, আন্তর্জাতিক সংস্থার কর্মকর্তা, শিক্ষাবিদ, বিজ্ঞানী, ব্যবসায়ী প্রতিনিধি, সাংবাদিক ও পেশাজীবীকে। তাদের সম্মানে বাংলাদেশি সংস্কৃতি, খাবার ও আলোচনা মূখর সন্ধ্যাটি বর্ণিল সাজে সাজানো হয়েছিল।

ডাচ প্রধানমন্ত্রীর আমন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেদারল্যান্ডস সফর পরবর্তী সময়ে দু-দেশের মধ্যে বিরাজমান চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্কের উপর আলোকপাত করে রাষ্ট্রদূত বেলাল বলেন, এ সম্পর্ক ভবিষ্যতে দৃঢ়তর ও গভীরতর হবে।

অনুষ্ঠানের নেপথ্যে যন্ত্রসঙ্গীতে বাজে দেশাত্মবোধক গান আর প্রদর্শিত হয় বিউটিফুল বাংলাদেশের প্রামাণ্যচিত্র।

গত ২৬ মার্চ বাংলাদেশ দূতাবাসে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের আনুষ্ঠানিক কর্মসূচি পালন করা হয়। জাতীয় দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ০৮২০ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৬
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।