ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

প্রবাসে বাংলাদেশ

বুলগেরিয়ার প্রেসিডেন্টকে নিয়ে লিডার্স ফোরামে প্রধানমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, মে ১৮, ২০১৬
বুলগেরিয়ার প্রেসিডেন্টকে নিয়ে লিডার্স ফোরামে প্রধানমন্ত্রী সামনের সারিতে বাম থেকে সেনেগালের আমিনাতা তৌরে, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বুলগেরিয়ার রোজেন প্লেভনেলিয়েভ

সোফিয়া (বুলগেরিয়া) থেকে: বুলগেরিয়ার সোফিয়ায় আয়োজিত ‘গ্লোবাল উইমেন লিডার্স ফোরামে’র উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ সময় বুধবার (১৮ মে) রাত সাড়ে ৯টার দিকে তিনি সোফিয়া ন্যাশনাল আর্ট গ্যালারিতে ফোরামস্থলে প্রবেশ করেন।

  তার সঙ্গে অনুষ্ঠানে যোগ দেন বুলগেরিয়ার প্রেসিডেন্ট রোজেন প্লেভনেলিয়েভ ও সেনেগালের সাবেক প্রধানমন্ত্রী আমিনাতা তৌরে।

আয়োজিত এ ফোরামে মূল ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। এতে আরও বক্তৃতা করবেন ইউনেস্কোর মহাপরিচালক ইনিরা বোকোভা, বুলগেরিয়ার জাতীয় সংসদের সভাপতি সেসকা সাচিভা দানগোভস্কা, বুলগেরিয়ার উপ-প্রধানমন্ত্রী এবং শ্রম ও সামাজিক নীতি বিষয়ক মন্ত্রী আইভায়লো কালফিন, বুলগেরিয়ার জ্বালানিমন্ত্রী ইমিনুজকা পিকোভা, বুলগেরিয়ার আঞ্চলিক উন্নয়ন ও গণপূর্ত মন্ত্রী লিলিয়ানা পাভলোভা, কাউন্সিল অব ওমেন ইন বিজনেসের সভাপতি বোরিয়ানা মানোলোভা।

এর আগে, স্থানীয় সময় দুপুর দেড়টায় বিশেষ উড়োজাহাজযোগে সোফিয়ায় পৌঁছান প্রধানমন্ত্রী। বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে ‘স্ট্যাটিক গার্ড’ প্রদান করা হয় এবং ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

ফোরামের এ উদ্বোধনী অনুষ্ঠানের পর রাতে ইউনেস্কো মহাপরিচালক ইরিনা বোকোভার দেওয়া নৈশভোজে অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সফরকালে বুলগেরিয়ার প্রধানমন্ত্রী বয়কো বোরিসভের সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত ও দ্বিপাক্ষিক বৈঠক হওয়ার কথা রয়েছে। দুই প্রধানমন্ত্রীর বৈঠকের পর দুই দেশের মধ্যে কয়েকটি চুক্তি স্বাক্ষর হতে পারে।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, মে ১৮, ২০১৬
এইচএ/

**বুলগেরিয়ার রাজধানী সোফিয়ায় প্রধানমন্ত্রী
***সোফিয়ার পথে প্রধানমন্ত্রী
**ফিলিস্তিনিদের রক্তে রাঙানো হাতের সঙ্গে হাত মেলাচ্ছে বিএনপি
**লন্ডন পৌঁছেছেন প্রধানমন্ত্রী
**লন্ডনের পথে প্রধানমন্ত্রী

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।