ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

প্রবাসে বাংলাদেশ

‘আপনার প্রধানমন্ত্রীই তো মূল আকর্ষণ’

সৈয়দ আনাস পাশা, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৫ ঘণ্টা, মে ১৯, ২০১৬
‘আপনার প্রধানমন্ত্রীই তো মূল আকর্ষণ’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সোফিয়া (বুলগেরিয়া) থেকে: ‘আমি কেনো, মূল আকর্ষণ তো আপনার দেশের প্রধানমন্ত্রী’ বলেই জড়িয়ে ধরলেন বুলগেরিয়ার প্রেসিডেন্ট রোসেন প্লেভনেলিয়েব।

 

স্থানীয় সময় বুধবার (১৮ মে) গ্লোবাল ওমেন্স লিডারস ফোরাম কনফারেন্সে বক্তব্য শেষে বেরিয়ে যাচ্ছিলেন রোসেন প্লেভনেলিয়েব ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

পিছু নিলাম বুলগেরিয়ার প্রেসিডেন্টের। সঙ্গে দীর্ঘদিন ধরে স্থায়ীভাবে বুলগেরিয়ায় বসবাসরত শল্য চিকিৎসক  ডা. খোন্দকার রফিকুল ইসলাম ও তরুণ বাংলাদেশি জাকির হোসেইন।

হল লবিতে টিভি চ্যানেলগুলোকে সাক্ষাৎকার দিচ্ছিলেন বুলগেরিয়ার প্রেসিডেন্ট। দায়িত্বরত একজন নিরাপত্তা রক্ষীকে বললাম, আপনার প্রেসিডেন্টের সঙ্গে কথা বলতে চাই।

আমার ইংরেজি কথাগুলো বুলগেরীয় ভাষায় তাকে বুঝিয়ে দিচ্ছিলেন ড. ইসলাম।

তবে ওই নিরাপত্তা রক্ষী বললেন, ‘আমি জানি না, বেরিয়ে যাওয়ার সময় চেষ্টা করে দেখতে পারেন। ’

সাক্ষাৎকার শেষ করে বেরিয়ে আসতেই বললাম, ‘মি. প্রেসিডেন্ট! আমি একজন বাংলাদেশি সাংবাদিক। লন্ডনে বসবাস করি। আপনার সঙ্গে কী একটি ছবি তুলতে পারি?

সঙ্গে সঙ্গেই জড়িয়ে ধরে বললেন, ‘আমি কেনো? আজকের কনফারেন্সে মূল আকর্ষণ তো আপনার প্রধানমন্ত্রী। আপনাদের দেশের অনেক অ্যাচিভমেন্টের গল্প শুনলাম আজ। ’

দূর থেকে নিরাপত্তা রক্ষীরা সহাস্যে উপভোগ করলেন ‍আমাদের ফটো সেশন। চলে যেতে যেতে বললেন, ‘ভালো থেকো। ’
 
এর আগে কনফারেন্সে বক্তব্য রাখার সময় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বুলগেরিয়ায় স্বাগত জানিয়ে নিজ দেশে নারীর ক্ষমতায়নের সাফল্যের গল্প শোনান সুদর্শন প্রেসিডেন্ট রোসেন প্লেভনেলিয়েব।

প্রশংসা করেন বাংলাদেশের নানা অর্জনেরও।

কনফারেন্সে যোগ দেওয়ার আগে প্রাসাদে গেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা জানান প্রেসিডেন্ট রোসেন প্লেভনেলিয়েব।

এ সময় প্রাসাদের সামনে বুলগেরীয় পতাকার সঙ্গে পতপত করে উড়ছিলো বাংলাদেশের লাল-সবুজের পতাকাও।

বাংলাদেশ সময়: ০৫২১ ঘণ্টা, মে ১৯, ২০১৬
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।