ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

প্রবাসে বাংলাদেশ

প্রধানমন্ত্রীর বুলগেরিয়া সফরে উড়ছে বাংলাদেশের পতাকা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, মে ২০, ২০১৬
প্রধানমন্ত্রীর বুলগেরিয়া সফরে উড়ছে বাংলাদেশের পতাকা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সোফিয়া (বুলগেরিয়া) থেকে: গ্লোবাল ওমেন্স লিডার্স ফোরাম কনফারেন্স উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সফর করছেন বুলগেরিয়ার রাজধানী সোফিয়া। আর তার এই সফর উপলক্ষে বুলগেরিয়ার প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর অফিসে উড়ছে বাংলাদেশের জাতীয় পতাকা।

প্রধানমন্ত্রী বুলগেরিয়া ত্যাগ করার আগ পর্যন্ত এই পতাকা উড়বে।

দুই ভবনের সামনে গেলে দেখা যায় বুলগেরিয়ান জাতীয় পতাকার পাশাপাশি উড়ছে বাংলাদেশের লাল সবুজের পতাকা।

বুলগেরিয়ায় অতিরিক্ত দায়িত্বরত রাষ্ট্রদূত আল্লামা সিদ্দিকী বাংলানিউজকে জানান, দেশটির রেওয়াজ অনুযায়ী কোনো দেশের সরকার প্রধান তাদের দেশ সফরে আসলে নিজ দেশের জাতীয় পতাকার সঙ্গে সেই দেশের জাতীয় পতাকাও উড়ানো হয় রাষ্ট্র ও সরকার প্রধানের অফিসে।

এদিকে, প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর অফিসের প্রবেশ পথে বাংলাদেশের জাতীয় পতাকা দেখে ব্যাপক উৎফুল্ল প্রবাসী বাঙালিরা। শেখ হাসিনাই প্রথম কোনো বাংলাদেশি সরকার প্রধান যিনি বাংলাদেশকে চতুর্থ স্বীকৃতি প্রদানকারী দেশ বুলগেরিয়া সফর করছেন। দেশটির সরকার ও রাষ্ট্র প্রধানের কার্যালয়ে বাংলাদেশের উড়ন্ত পতাকা দেখে খুবই খুশি বুলগেরিয়ায় কর্মরত তরুণ বাংলাদেশি জাকির হোসেইন। তিনি বাংলানিউজকে বলেন, সাধারণ বুলগেরিয়ানরা বাংলাদেশকে খুব একটা চিনেনা। ইন্ডিয়ার পার্শ্ববর্তী দেশ হিসেবে চিনাতে হয় বাংলাদেশকে। এবার জাতীয় পতাকা দেখে অন্তত কিছু মানুষ বাংলাদেশের নাম জানবে।

বর্তমানে বুলগেরিয়া সফরে রয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ১১০৮ ঘণ্টা, মে ২০, ২০১৬
বিএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।