ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

প্রবাসে বাংলাদেশ

সোফিয়ায় প্রবাসীদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, মে ২০, ২০১৬
সোফিয়ায় প্রবাসীদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

হোটেল মারিনেলা, সোফিয়া (বুলগেরিয়া) থেকে: বুলগেরিয়ায় সোফিয়ায় প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময় করেছেন সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্থানীয় সময় বৃহস্পতিবার  (১৯ মে) সন্ধ্যে সাড়ে ৭টায় হোটেল মারিনেলা হলরুমে এ মতবিনিময় সভা হয়।

এতে বুলগেরিয়া ছাড়াও বেলজিয়াম, জার্মানি, সুইডেন ও গ্রিস থেকে আগত প্রবাসীরাও সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রীর সঙ্গে।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি ও বুলগেরিয়ার দায়িত্বপ্রাপ্ত রাষ্ট্রদূত আল্লামা সিদ্দিকী প্রমুখ উপস্থিত ছিলেন।

বৈঠকে উপস্থিত বেলজিয়াম আওয়ামী লীগ সভাপতি বজলুর রশীদ বুলু বাংলানিউজকে জানান, প্রধানমন্ত্রী সবার সঙ্গে কুশল বিনিময় করে দেশের অর্থনীতি সমৃদ্ধ করতে প্রবাসীদের অবদানের প্রশংসা করেছেন।

বুলগেরিয়ায় বাংলাদেশের কোনো কন্স্যুলার অফিস না থাকায় এখানকার প্রবাসীরা ডিজিটাল পাসপোর্টের অভাবে দেশে যেতে পারছেন না।

বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রী দ্রুত সমাধান দিতে বৈঠকে উপস্থিত বুলগেরিয়ায় অতিরিক্ত দায়িত্ব পালনরত রাষ্ট্রদূতকে পরামর্শ দেন।

সভায় অন্যদের মধ্যে বেলজিয়াম আওয়ামী লীগ সভাপতি বজলুর রশীদ বুলু, বশিরুল আলম চৌধুরী সাবু, জার্মানি আওয়ামী লীগের নুরে আলম সিদ্দিকী রুবেল, দুলাল মজুমদার, শেখ বাদল, যুবরাজ তালুকদার, বুলগেরিয়ায় কর্মরত জাকির হোসেইন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, মে ২০, ২০১৬
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।