ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

প্রবাসে বাংলাদেশ

‘শেখ হাসিনা মঙ্গা জয়ী, সমুদ্র জয়ী ও বিশ্ব জয়ী উন্নয়নের কবি’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, মে ২০, ২০১৬
‘শেখ হাসিনা মঙ্গা জয়ী, সমুদ্র জয়ী ও বিশ্ব জয়ী উন্নয়নের কবি’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কোপেনহেগেন: বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, একজন নেতা বা রাষ্ট্রনায়ককে মূল্যায়ন করতে হয় তার নেওয়া পদক্ষেপ ও নীতিগুলো দীর্ঘমেয়াদে দেশ, জাতি ও ভবিষ্যৎ প্রজন্মকে কতোখানি ইতিবাচক ও নেতিবাচকভাবে প্রভাবিত করছে তার ওপর।

১৯৮১ সালের ১৭ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ডেনমার্ক আওয়ামী লীগ আয়োজিত ডেনমার্কের কোপেনহেগেন’র টিং বিয়া হলে এক আলোচনা সভা প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন দীপু মনি।

তিনি বলেন, শেখ হাসিনা এক কথায় অনন্য। তিনি স্বপ্নবাদী অনুসরণীয় একজন নেতা ও রাষ্ট্রনায়ক। যে বাংলাদেশ অ্যাডহক ভিত্তিতে চলেছে দীর্ঘকাল সে দেশকে তিনি দীর্ঘমেয়াদী ভিশন ও লক্ষ্যের দিকে ধাবিত করেছেন। এ জাতি ও মানুষকে স্বপ্ন দেখিয়েছেন। দেশ তার নেতৃত্বে মধ্যমেয়াদী ভিশন-২০২১ দিকে এগিয়ে যাচ্ছে ও দীর্ঘমেয়াদী ২০৪১ দিকেও এগিয়ে যাবে।

ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী মোল্লা লিংকন ও সাধারণ সম্পাদক ড. বিদ্যুত বড়ুয়ার সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, অর্থ-প্রতিমন্ত্রী এমএ মান্নান, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ গণি, অধ্যাপক (ডা.) হাবিবে মিল্লাত এমপি ও ওয়াসেকা আয়েশা খান এমপি।
এতে আরও উপস্থিত ছিলেন- উপদেষ্টা শাহাবুদ্দিন ভুইয়া, তাইফুর রহমান ভুইয়া, ডেনমার্ক আওয়ামী লীগের সহ-সভাপতি আরিফ খালেক, ইকবাল হোসেন মিঠু, জামাল আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক সামি দাশ, জাহাঙ্গীর আলম সাংগঠনিক সম্পাদক মোতালেব ভুইয়া, কোষাধ্যক্ষ কাওসার আহমেদ সুমন হিল্লোল বড়ুয়া, আমির হোসেন, ফাহমিদ আল মাহিদ, রেজাউল করিম, কবির আহমেদ, খাদিজা খাতুন মিনি, কোহিনুর আলম মুকুল, মাসুদ চৌধুরী, ডেনমার্ক ছাত্রলীগ সভাপতি ইফতেখার সম্রাট ও মাহফুজুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, ২০ মে, ২০১৬
আরবি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।