ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

ওমানে বাংলাদেশ দূতাবাস প্রধানকে বিদায় সংবর্ধনা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৮
ওমানে বাংলাদেশ দূতাবাস প্রধানকে বিদায় সংবর্ধনা ওমানে বাংলাদেশ দূতাবাসের প্রধান আবুল হাসান মৃধাকে বিদায় সংবর্ধনা

চট্টগ্রাম: ওমানে বাংলাদেশ দূতাবাসের প্রধান (হেড অব চেন্সারি) আবুল হাসান মৃধাকে বিদায় সংবর্ধনা দিয়েছে চট্টগ্রাম সমিতি ওমান।

সোমবার (১২ নভেম্বর) রাতে মাস্কাটের একটি অভিজাত হোটেলে আয়োজিত অনুষ্ঠানে প্রবাসীদের ভালবাসায় সিক্ত হন তিনি। আবেগঘন পরিবেশে সফল এই কূটনীতিককে বিদায় জানান ওমান প্রবাসীরা।

প্রায় ৪ বছর দায়িত্ব পালন শেষে রাশিয়ায় বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর হিসেবে পদোন্নতি পেয়েছেন আবুল হাসান।

চট্টগ্রাম সমিতি ওমান এর সভাপতি মোহাম্মাদ ইয়াছিন চৌধুরী সিআইপি’র সভাপতিত্বে অনুষ্ঠানে আলোচনায় অংশ নেন বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব আবু সাঈদ ও দ্বিতীয় সচিব আনোয়ার হোসেন, বাংলাদেশ স্কুল মাস্কাট এর পরিচালক ইঞ্জিনিয়ার আশরাফুর রহমান সিআইপি, সমিতির উপদেষ্টা হাজী গোফরান, সিনিয়র সহ-সভাপতি নুরুল আমিন চৌধুরী, সহ-সভাপতি এস এম জসিম উদ্দিন, সৈয়দ জাহাঙ্গীর আলম ও নুরুল ইসলাম নুরু, সাধারণ সম্পাদক তাপস বিশ্বাস, যুগ্ম সাধারণ সম্পাদক জামাল চৌধুরী, কমিউনিটি নেতা মো. রিয়াদ।

ওমানে বাংলাদেশ দূতাবাসের প্রধান আবুল হাসান মৃধাকে বিদায় সংবর্ধনা

বক্তারা বলেন, আবুল হাসান মৃধার প্রবাসীবান্ধব কার্যক্রম মাইলফলক হয়ে থাকবে। এমআরপি সুবিধা ও আউটপাসসহ বিভিন্ন কল্যাণমূলক কাজ করে তিনি প্রবাসীদের অন্তরের মণিকোঠায় স্থান পেয়েছেন।

ইয়াছিন চৌধুরী সিআইপি দূতাবাস প্রধান আবুল হাসান মৃধাকে সফল কূটনীতিক হিসেবে অভিহিত করে বলেন, দক্ষতা, নিষ্ঠা আর সুনামের সঙ্গে অর্পিত দায়িত্ব পালন করে তিনি জয় করেছেন ওমান প্রবাসী বাংলাদেশীদের হৃদয়। চট্টগ্রাম সমিতির বিভিন্ন জনকল্যাণ ও সামাজিক কার্যক্রমে তার অকুন্ঠ সমর্থন ও সহযোগিতা ছিল।

আবুল হাসান মৃধা বলেন, বাংলাদেশের দ্রুত এগিয়ে যাওয়ার পেছনে প্রবাসীদের বলিষ্ঠ ভূমিকা আছে। রেমিটেন্স প্রেরণে ওমান এখন বিশ্বের ৪ নম্বরে অবস্থান রয়েছে।

প্রবাসীদের কল্যাণে নেয়া চট্টগ্রাম সমিতির বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করে তিনি বাংলাদেশ স্কুল মাস্কাটের খেলার মাঠ সবুজায়নের জন্য চট্টগ্রাম সমিতিকে অভিনন্দন জানান।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৮
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।