ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

বিএনপি

‘হাওরের মানুষ না খেয়ে মরছে, আপনারা ঘুরে বেড়াচ্ছেন’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, মে ৮, ২০১৭
‘হাওরের মানুষ না খেয়ে মরছে, আপনারা ঘুরে বেড়াচ্ছেন’ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত কর্মী সভায় বক্তব্য রাখেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঢাকা: প্রধানমন্ত্রীকে ইঙ্গিত করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,  হাওরের মানুষ না খেয়ে মরছে, আর আপনারা ঘুরে বেড়াচ্ছেন। আপনার মন্ত্রী-সচিবরা বিদেশে ঘুরে বেড়াচ্ছেন।

সোমবার (৮ মে)  বিকেলে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নব-গঠিত ঢাকা মহানগর (উত্তর) বিএনপি এ কর্মীসভা আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন,  তারা (বিদেশ সফরত মন্ত্রী-সচিব) বলে বেড়াচ্ছেন, দেশে নাকি এতো উন্নয়ন হয়েছে, যা অতীতে কখনো হয়নি। প্রধানন্ত্রীর ছেলে তো বলেই ফেলেছেন, এ দেশকে তিনি সিঙ্গাপুর বানাতে চান,  মালয়েশিয়া বানাতে চান’।

সিঙ্গাপুরে গণতন্ত্র নেই। মানুষ সেখানে নিজেদের কথা বলতে পারেন না। মালয়েশিয়ায় নিয়ন্ত্রিত গণতন্ত্র। সিঙ্গাপুরের মানুষ যুদ্ধ করে স্বাধীনতা অর্জন করেনি। বাংলাদেশের মানুষ গণতন্ত্রের জন্য যুদ্ধ করে স্বাধীনতা অর্জন করেছে। এই দেশের মানুষ কোনো দিনও সিঙ্গাপুর, মালয়েশিয়ার মতো গণতন্ত্র তৈরি করবে না। এখানে সত্যিকার অর্থেই জনগণের গণতন্ত্র প্রতিষ্ঠা হবে- বলেন বিএনপির মহাসচিব।

দ্রব্যমূল্য দারুণভাবে বেড়ে যাচ্ছে উল্লেখ করে ফখরুল বলেন, মোটা চালের দাম প্রতি কেজি ৫০ টাকায় পৌঁছেছে। বাংলাদেশের মানুষ কোনো দিন মোটা চাল ৫০ টাকা কেজি কেনে নাই। আজকে ব্যাংকের টাকা লুট হয়ে যাচ্ছে। তারাই যখন সব ব্যাংক দখল করে নিয়েছে, এখন ব্যাংকগুলোতে তাদের পরিবারের চারজন করে পরিচালক থাকবে। ব্যাংকিং ব্যবস্থার মধ্য দিয়ে গোটা অর্থনীতিকে তারা লুট করে ছেড়ে দেবে।
 
সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, গোটা দেশের মানুষ ঢাকা মহানগর বিএনপির দিকে তাকিয়ে আছে। আসুন আমরা সবাই আমাদের ছোট খাটো বিভেদ ভুলে গিয়ে ঐক্যবদ্ধ হয়ে নেত্রীকে সামনে রেখে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনকে এগিয়ে নিয়ে যাই।

ঢাকা মহানগর (উত্তর) বিএনপির সিনিয়র সহ-সভাপতি বদরুল বাছির আঞ্জুর সভাপতিত্বে আরো বক্তব্য ‍রাখেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, ঢাকা মহানগর (দক্ষিণ) বিএনপি সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, উত্তরের সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান, জাতীয়তাবাদী যুবদল সভাপতি সাইফুল আলম নিরব প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, মে ০৮, ২০১৭
এজেড/জিপি/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।