ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

বিএনপি

বিএনপির সকাল ১০টার অনুষ্ঠানে অতিথিরা এলেন দেড়টায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৭ ঘণ্টা, জুলাই ১২, ২০১৭
বিএনপির সকাল ১০টার অনুষ্ঠানে অতিথিরা এলেন দেড়টায় অনুষ্ঠান মঞ্চে অতিথিরা। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: অনুষ্ঠান শুরু হওয়ার কথা সকাল ১০টায়। সে অনুষ্ঠানের অতিথিরা আয়োজনস্থলে এলেন দুপুর দেড়টায়। সাড়ে ৩ ঘণ্টা এভাবে নেতাকর্মীদের অপেক্ষায় রেখে সমালোচনায় পড়েছেন বিএনপির কয়েকজন কেন্দ্রীয় নেতা।

বুধবার (১২ জুলাই) নারায়ণগঞ্জ বিএনপির ‘প্রাথমিক সদস্য সংগ্রহ ও নবায়ন অভিযান’র উদ্বোধন করতে এ অনুষ্ঠান আয়োজন করা হয়। শহরের মিশনপাড়ায় হোসিয়ারি সমিতি মিলনায়তনে অনুষ্ঠানটির আয়োজন করে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি।

কেন্দ্রীয় নেতাদের এমন সময়জ্ঞানে আয়োজকদের পড়তে হয়েছে বিব্রতকর আয়োজকদের।

কয়েকজন কর্মী বাংলানিউজকে বলেন, সারাদেশের কর্মসূচির অংশ হিসেবে বুধবার নারায়ণগঞ্জেও আয়োজন করা হয় সদস্য সংগ্রহ অভিযান অনুষ্ঠানের। সকাল ১০টায় নির্ধারিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান। এছাড়া বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ ও ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল।  

অনুষ্ঠান ১০টায় শুরু হওয়ার কথা থাকায় দলের স্থানীয় নেতাকর্মীরা আয়োজনস্থলে এসে উপস্থিত হন ১০টার আগেই। ১১টার আগেই পরিপূর্ণ হয়ে যায় অনুষ্ঠানস্থল। কিন্তু আয়োজক নেতারা সংক্ষিপ্ত পরিসরে কর্মীদের অনুষ্ঠান শুরুর আমেজ দিলেও কেন্দ্রীয় নেতারা কখন পৌঁছাবেন সে বিষয়ে নিশ্চয়তা দিতে পারছিলেন না।

এক ঘণ্টা, দুই ঘণ্টা এভাবে সাড়ে তিন ঘণ্টা অপেক্ষা শেষে  যখন দলের কর্মীরা দুপুরের আহারের জন্য বেরোতে উদ্যত হন, তখনই অনুষ্ঠানস্থলে এসে উপস্থিত হন কেন্দ্রীয় অতিথিরা।  

এ সময় দলের অনেক নেতাকর্মীই প্রকাশ্যে বলতে থাকেন, কেন্দ্রীয় নেতা তো, যদি আগে আসেন তাহলে কি হয়? কর্মীদের গরমে অভুক্ত বসিয়ে রেখে অবশেষে তারা আসবেন এটাই তো তাদের অবস্থা। তারা তো আমাদের কর্মচারী মনে করেন।  

অনুষ্ঠান শুরু হওয়ার আগে আয়োজনস্থলের বাইরে বসে থাকা দলের জেলা ও মহানগরের কয়েকজন শীর্ষ নেতা বলতে থাকেন, দলের সিনিয়র নেতা তো আসবেন দেরিতেই। তবে ভেবেছিলাম ১১টার মধ্যে আসবেন।

পরে প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা তাদের বক্তব্যে বলেন, আপনারা এখানে এসে অনেক কষ্ট করেছেন। সেই সকাল থেকে বসে আছেন, দলের সদস্য হওয়ার জন্য সারা দেশের হাজার হাজার মানুষ মুখিয়ে আছেন।  

এ সময় কয়েকজনকে বলতে শোনা যায়, আমরা মুখিয়ে আছি বলেই তো আপনারা আমাদের সকালের কথা বলে না খাইয়ে বিকেল পর্যন্ত বসিয়ে রাখেন।

তবে মহানগর পর্যায়ের কয়েকজন নেতা বাংলানিউজকে, মঙ্গলবার রাতভর বৃষ্টির কারণে বুধবার সকাল থেকেই রাজধানীজুড়ে যানজট লেগেছিল। সেই প্রভাবেই এ নেতাদের অনুষ্ঠানস্থলে আগমনে এমন অস্বাভাবিক বিলম্ব হতে পারে।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, জুলাই ১২, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।