ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

বিএনপি

রূপার মর্মান্তিক পরিণতি দুঃশাসনেরই প্রতিফলন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৭
রূপার মর্মান্তিক পরিণতি দুঃশাসনেরই প্রতিফলন জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত মানববন্ধন/ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাসে গণধর্ষণের পর নির্মম হত্যাকাণ্ডের শিকার সিরাজগঞ্জের জাকিয়া আক্তার রূপার মর্মান্তিক পরিণতিকে রাষ্ট্রীয় দুঃশাসনের প্রতিফলন হিসেবে আখ্যায়িত করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার (০৫ সেপ্টেম্বর ) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জাকিয়া আক্তার রূপাসহ সারাদেশে নারী নির্যাতনের প্রতিবাদে এ মানববন্ধন আয়োজন করে জাতীয়তাবাদী মহিলা দল।

রুহুল কবির রিজভী বলেন, সমাজবিরোধী শক্তি যখন দেখে রাষ্ট্র নিজেই তার নাগরিকদের খুন করছে, গুম করেছে, হত্যা ও নির্যাতন করছে তখন তারা আরো ভয়ংকর হয়ে ওঠে। দ্বিগুণ উৎসাহে অপরাধ কর্মকাণ্ড সংগঠিত করতে থাকে তারা। সুতরাং আমরা মনে করি রূপার মর্মান্তিক পরিণতি রাষ্ট্রীয় দুঃশাসনের প্রতিফলন।

বাংলাদেশ সরকার ও মায়ানমার সামরিক জান্তার আচরণ এক ও অভিন্ন বলেও মন্তব্য করেন তিনি।

রুহুল কবির রিজভী বলেন, মায়ানমারের সামরিক বাহিনী নির্বিচারে রোহিঙ্গা মুসলমানদের ওপর নির্যাতন চালাচ্ছে, হত্যা করছে। তাদের হাত থেকে নারী শিশু কেউ রেহাই পাচ্ছে না।

অপরদিকে বাংলাদেশের অনির্বাচিত সরকার সাধারণ নাগরিকদের ওপর নিপীড়ন নির্যাতন অব্যাহত রেখেছে। ঈদের আগেও সাত আটজন নিরীহ লোককে গুম করা হয়েছে। নারীদের একের পর এক ধর্ষণ করা হচ্ছে। শিশুদের নির্মমভাবে হত্যা করা হচ্ছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, যেহেতু আচরণের দিক থেকে মায়ানমার সরকারের সঙ্গে বর্তমান বাংলাদেশ সরকারের মিল রয়েছে সেহেতু রোহিঙ্গা নিধনের বিরুদ্ধে কোনো কথা বলতে পারছে না।

এসময় রোহিঙ্গা মুসলিম নিধনের বিরুদ্ধে বিশ্বসম্প্রদায়কে স্বোচ্চার হওয়ারও আহ্বান জানান রুহুল কবির রিজভী।

এসময় মহিলা দলের সিনিয়র সহ-সভাপতি জেবা খানের সভাপতিত্বে বক্তব্য দেন- মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, সিনিয়র সহ সাধারণ সম্পাদক রোকেয়া চৌধুরী বেবি, আমেনা খাতুন, শামসুন্নাহার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৭
এজেড/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।