ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

কর্পোরেট কর্নার

‘ধুমপানমুক্ত স্বপ্নের নগরী’ মডেল উপস্থাপন করে সবার সেরা আরবান স্কুল  অ্যান্ড কলেজ 

নিউজ ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, জুন ৩, ২০২৪
‘ধুমপানমুক্ত স্বপ্নের নগরী’ মডেল উপস্থাপন করে সবার সেরা আরবান স্কুল  অ্যান্ড কলেজ 

‘তামাক কোম্পানির হস্তক্ষেপ প্রতিহত করি, শিশুদের সুরক্ষা নিশ্চিত করি’ এই স্লোগানকে সামনে রেখে বিশ্ব তামাকমুক্ত দিবস-২০২৪ উপলক্ষে গত বৃহস্পতিবার (৩০ মে) ঢাকার ধামরাই পৌরসভা চত্বরে ভিজ্যুয়াল মেলার উদ্বোধন, পৌরসভার বিভিন্ন এলাকায় বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভার আয়োজন করে ধামরাই পৌরসভা।  

ভিজ্যুয়াল মেলায় ধামরাইয়ের ১৭টি স্কুল ও কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়।

এ মেলায় প্রতিযোগিতার বিষয় ছিলো: আধুনিক তামাকমুক্ত নগরের মডিউল তৈরি। প্রতিযোগিতায় ‘ধুমপানমুক্ত স্বপ্নের নগরী’ মডেল উপস্থাপনের মাধ্যমে প্রথম স্থান অর্জন করে আরবান স্কুল অ্যান্ড কলেজ। দ্বিতীয় স্থানে রয়েছে আব্দুস সোবহান মডেল হাই স্কুল ও তৃতীয় স্থান অধিকার করে হার্ডিঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়।  

প্রথম স্থান অধিকার করায় আরবান স্কুল অ্যান্ড কলেজকে পুরষ্কার হিসেবে নগদ ৪৫ হাজার টাকা, সম্মাননা স্মারক ও সার্টিফিকেট তুলে দেওয়া হয়। আরবান স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি মাহাবুব আলম রাসেল, অধ্যক্ষ সাইফুল ইসলাম মুবিন, পরিচালনা পর্ষদের সদস্য মোহাম্মদ আলী সহ স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা অতিথিদের কাছ থেকে পুরষ্কার গ্রহণ করেন।  

অনুষ্ঠানের আয়োজক ধামরাই পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ, এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সাভার পৌরসভার মেয়র হাজী মো. আব্দুল গণি, দোহার পৌরসভার মেয়র মো. আলমাছ উদ্দিন, গোয়ালন্দ পৌরসভার মেয়র মো. নজরুল ইসলাম,  ঢাকা জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. সিরাজ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাখাওয়াত হোসেন সাকু,  যুগ্ম সাধারণ সম্পাদক খালেদ মাসুদ খান লাল্টু, শিক্ষক প্রতিনিধিদের মধ্য থেকে বক্তব্য প্রদান করেন আরবান স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ সাইফুল ইসলাম মুবিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৫১ ঘণ্টা, জুন ৩, ২০২৪ 
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।