ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

জয় উদযাপন করতে রাস্তায় নেমে এলেন আফগানরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, জুন ২৫, ২০২৪
জয় উদযাপন করতে রাস্তায় নেমে এলেন আফগানরা

কাবুল থেকে কান্দাহার, কিংবা জালালাবাদ-পাকতিয়া। সবখানেই একই চিত্র।

রাস্তায় নেমে উদযাপন করছেন হাজারো আফগান। এমনটাই কি হওয়ার কথা ছিল না!

বাংলাদেশকে ডিএলএস মেথডে ৮ রানে হারিয়ে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে নাম লিখিয়েছে আফগানিস্তান। নাভিন উল হক শেষ উইকেটটি তুলে নিতেই উল্লাসে ফেটে পড়ে আফগান ডাগআউট। ইতিহাস গড়ার আনন্দে চোখ দিয়ে পানি বের হয়েছে অনেকেরই।

এমন জয়ের উদযাপন বাড়ির মধ্যেই সীমাবদ্ধ রাখা সম্ভব না। তাই আফগানরা নেমে এলেন রাস্তায়। কাবুল, কান্দাহারের মতো বড় বড় শহরে বাস-গাড়ি চলারও কোনো উপায় ছিল না।

রশিদ খান অবশ্য সেসব দেখেননি। তবে এমনটা যে হবে তা আগেই জানেন আফগান অধিনায়ক। ম্যাচশেষে তিনি বলেন, '(আফগানিস্তানের মানুষের উদযাপন) এখনও দেখিনি। তবে আমি নিশ্চিত, দেশে ব্যাপক উদযাপন হবে। এটি আমাদের জন্য অনেক বড় অর্জন। সত্যি বলতে আমার কোনো ভাষা জানা নেই অনুভূতি প্রকাশের। পুরো দেশ অনেক গর্বিত হবে। '

'আমার মতে, সেমি-ফাইনালে খেলাটা দেশের তরুণদের জন্য অনেক বড় অনুপ্রেরণার উৎস হবে। আমরা অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে এর আগে সেমি-ফাইনাল খেলেছি। তবে এই পর্যায়ে কখনও করিনি। এমনকি সুপার এইটে ওঠাও আমাদের জন্য প্রথম ছিল। অবিশ্বাস্য অনুভূতি এটি। '

বাংলাদেশ সময়:১৯৪৬ ঘণ্টা, জুন ২৫, ২০২৪
এএইচএস 


 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।