ঢাকা, শুক্রবার, ১১ শ্রাবণ ১৪৩১, ২৬ জুলাই ২০২৪, ১৯ মহররম ১৪৪৬

ক্রিকেট

মুর্শিদা-জ্যোতির ব্যাটে রানপাহাড়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪
মুর্শিদা-জ্যোতির ব্যাটে রানপাহাড়ে বাংলাদেশ

শুরুটা করেছিলেন দিলারা খাতুন ও মুর্শিদা খাতুন। দুজনের ব্যাটে ভালো শুরু পেয়েছিল বাংলাদেশ।

দিলারা থামলেও রানের ফোয়ারা ছুটিয়েছেন মুর্শিদা। তার সঙ্গে ব্যাটে ঝড় তুলেছেন নিগার সুলতানা জ্যোতি। সবমিলিয়ে রানের পাহাড় দাঁড় করিয়েছে টাইগ্রেসরা।

নারীদের এশিয়া কাপে 'বি' গ্রুপের ম্যাচে মালয়েশিয়ার বিপক্ষে আগে ব্যাট করে ২ উইকেটে ১৯১ রান তুলেছে বাংলাদেশের মেয়েরা।  এটি টি-টোয়েন্টিতে দ্বিতীয় সর্বোচ্চ দলীয় স্কোর বাংলাদেশের মেয়েদের। ২০১৯ সালে মালদ্বীপের বিপক্ষে সর্বোচ্চ ২৫৫ রান করেছিল তারা।

হারলেই বিদায়, জিতলে সেমিফাইনাল; এমন সমীকরণকে সামনে রাখে ডাম্বুলায় আজ টস জিতে আগে ব্যাটিং বেছে নেয় তারা। শুরুটাও দারুণ হয় তাদের।

 দুই ওপেনার দিলারা ও মুর্শিদা মিলেই তুলে ফেলেন ৬৫ রান। ২০ বলে ৪ চার ও ১ ছক্কায় ৩৩ রান করে থামেন দিলারা। ৭.৪ ওভারে প্রথম উইকেট হারানোর পর বাংলাদেশকে এগিয়ে নেন মুর্শিদা ও জ্যোতি। ১৬তম ওভারের শেষ বলে মুর্শিদা আউট হওয়ার আগে ৫৯ বলে ৮০ রান করেন।  টানা দ্বিতীয় ফিফটি।  ইনিংসটি সাজানো ১০ চার ও ১ ছক্কায়।  

মুর্শিদা আউট হলেও জ্যোতি অপরাজিত থাকেন। ৩৭ বলে ৬২ রানের দারুণ এক ইনিংস খেলেন টাইগ্রেস অধিনায়ক। তার ব্যাট থেকে আসে ৫টি চার ও ২টি ছক্কা, স্ট্রাইক রেট ১৬৭.৫৭। এছাড়া ৪ বলে ৬ রান নিয়ে অপরাজিত থাকেন রুমানা আহমেদ।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।