ঢাকা, শুক্রবার, ১১ শ্রাবণ ১৪৩১, ২৬ জুলাই ২০২৪, ১৯ মহররম ১৪৪৬

ক্রিকেট

বিশাল জয়ে সেমিফাইনালে বাংলাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪
বিশাল জয়ে সেমিফাইনালে বাংলাদেশ

মুর্শিদা খাতুনের সঙ্গে দুর্দান্ত এক উদ্বোধনী জুটি গড়লেন দিলারা আক্তার। তাদের ফেরার পর হাল ধরলেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

বড় সংগ্রহ পাওয়ার পর বাকি কাজটা সারেন বোলাররা।  

বুধবার ডাম্বুলায় নারী এশিয়া কাপের ম্যাচে মালেশিয়াকে ১১৪ রানে হারিয়েছে বাংলাদেশ। শুরুতে ব্যাট করে ২ উইকেট হারিয়ে ১৯২ রান করে বাংলাদেশের মেয়েরা। রান তাড়ায় নেমে ৮ উইকেট হারিয়ে ৭৭ রানের বেশি করতে পারেনি মালেশিয়ার মেয়েরা।

এই জয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। যেখানে তাদের প্রতিপক্ষ ভারত।

টস জিতে ব্যাট করতে নেমে দারুণ এক উদ্বোধনী জুটি পায় বাংলাদেশ। দিলারা আক্তারের সঙ্গে ৭ ওভার ৪ বলে ৬৫ রান করেন মুর্শিদা খাতুন। ২০ বল খেলে ৪ চার ও ১ ছক্কায় ৩৩ রান করে সাজঘরে ফেরত যান দিলারা। ইজ্জাতি ঈসমাইলের বলে তিনি ক্যাচ দেন আসিয়া ইলেসার হাতে।  

হাফ সেঞ্চুরি তুলে নেন ওপেনার মুর্শিদা। ১০ চার ও ১ ছক্কায় তার ইনিংস থামে ৫৯ বলে ৮০ রান করে। ইলশা হান্টারের বলে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। তিনে খেলতে নেমে নিগার সুলতানা জ্যোতির ব্যাট থেকেও হাফ সেঞ্চুরি আসে।  

৫ চার ও ২ ছক্কায় ৩৭ বলে ৬২ রান করেন তিনি। ৪ বলে ৬ রান করে অপরাজিত রান করেছেন তিনি। নিজেদের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ দলীয় সংগ্রহ ২ উইকেটে ১৯১ রান করে বাংলাদেশ। এর আগে ২০১৯ সালে মালদ্বীপের বিপক্ষে ২৫৫ রান করেছিল তারা, সেটিই সর্বোচ্চ।  

রান তাড়ায় নেমে একদমই সুবিধা করতে পারেনি মালেশিয়ার মেয়েরা। দলটির পক্ষে ৪ চারে ২৩ বলে সর্বোচ্চ ২০ রান করেন ইলশা হান্টার। ২৫ বলে দ্বিতীয় সর্বোচ্চ ১৫ রান আসে ইজ্জাতি ঈসমাইলের ব্যাটে।  

এ দুজনের বাইরে আর একজনই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেনি। ২৫ বলে ১১ রান করেন ওয়ান জুলিয়া। ৪ ওভারে ১৪ রান খরচ করে দুই উইকেট নেন নাহিদা আক্তার। এছাড়া একটি করে উইকেট পান জাহানারা আলম, সাবিকুন নাহার জেসমিন, রাবেয়া খান, রিতু মণি ও স্বর্ণা আক্তার।  

বাংলাদেশ সময় : ১৭৩৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।