ঢাকা, শুক্রবার, ১১ শ্রাবণ ১৪৩১, ২৬ জুলাই ২০২৪, ১৯ মহররম ১৪৪৬

ক্রিকেট

মাহমুদুল-আইচের হাফ সেঞ্চুরির পর রিপনের দুই উইকেট

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৪
মাহমুদুল-আইচের হাফ সেঞ্চুরির পর রিপনের দুই উইকেট

শুরুটা ভালো হয়নি একদমই। এরপর পারভেজ হোসেন ইমনকে নিয়ে হাল ধরেন মাহমুদুল হাসান জয়।

ইমনকে হারানোর পর মাহমুদুলের সঙ্গী হন আইচ। তারা দুজনই পান হাফ সেঞ্চুরির দেখা। বাকি ব্যাটারদের ব্যর্থতায় দলের রান অবশ্য বড় হয়নি। শেষ বিকেলে দুই উইকেট নিয়ে স্বস্তি এনে দিয়েছেন রিপন মণ্ডল।  

অস্ট্রেলিয়ার ডিএক্সসি অ্যারেনায় পাকিস্তান শাহিনসের বিপক্ষে দুটি চারদিনের ম্যাচের সিরিজের শেষটিতে মাঠে নেমেছে বাংলাদেশ হাই পারফরম্যান্স দল। শুক্রবার প্রথম দিনে আগে ব্যাট করতে নেমে ২৫৮ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ এইচপি। শেষ বিকেলে ব্যাট করতে নেমে প্রথম ইনিংস শেষে দুই উইকেট হারিয়ে ৩৯ রান করেছে পাকিস্তান শাহিনস।

টস হেরে ব্যাট করতে নেমে ১৬ রানেই প্রথম উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ এইচপি। ১২ বলে ৪ রান করে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরত যান সাদমান ইসলাম অনিক। এরপর পারভেজ হোসেন ইমনের সঙ্গে ৬০ রানের জুটি হয় অধিনায়ক মাহমুদুল হাসান জয়ের।  

৭৫ বলে ৩০ রান করে খুররাম শেহজাদের বলে ক্যাচ দিয়ে আউট হন ইমন। তার বিদায়ের পর দ্রুতই আরও দুই উইকেট হারায় বাংলাদেশ এইচপি। ১৮ বলে ৭ রান করে অমিত হাসান ও ২ বলে ১ রান করে আউট হয়ে যান শাহাদাৎ হোসেন দীপু।  

এরপর ব্যাট করতে নামা আইচ মোল্লার সঙ্গে ৫৪ রানের জুটি গড়েন জয়। তারা দুজনই তুলে নেন হাফ সেঞ্চুরি। ৮ চার ও ১ ছক্কার ইনিংসে ৯০ বলে ৬৯ রান করে কাশিফ আলির বলে তার হাতেই ক্যাচ দেন জয়।  

৮০ বলে ৫৫ রান করে কামরান গোলামের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন আইচও। পরের দিকের ব্যাটারদের মধ্যে মাহিদুল ইসলাম অঙ্কন ৪৪ বলে ৩১ ও রেজাউর রহমান রাজা ৩৪ বলে ২৮ রান করেন। পাকিস্তানের হয়ে তিন উইকেট নেন খুররাম শেহজাদ। দুটি করে উইকেট পান কাশিফ, কামরান গোলাম ও ফয়সাল আকরাম।  

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তান শাহিনসেরও। ১৬ ওভার ব্যাট করে ৩৯ রানে দুই উইকেট হারিয়ে ফেলেছে তারা। বাংলাদেশের হয়ে দুটি উইকেটই নিয়েছেন রিপন মণ্ডল। ১৩ বলে ৪ রান করা শাহিবজাদা ফারহান উইকেটের পেছনে ক্যাচ দেন তার বলে, ৪৬ বলে ১৮ রান করা হাসিবউল্লাহর ক্যাচ নেন সাদমান।   

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৪
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।