ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ক্রিকেট

অভিষেকেই উজ্জ্বল শরিফুল, ব্যাটে-বলে ব্যর্থ সাকিব

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৪
অভিষেকেই উজ্জ্বল শরিফুল, ব্যাটে-বলে ব্যর্থ সাকিব

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি দিয়ে বিদেশের টি-টোয়েন্টি লিগে অভিষেক হলো শরিফুল ইসলামের। শুরুটাও দারুণ করেছেন বাংলাদেশের এই বাঁহাতি পেসার।

বল হাতে বেশ উজ্জ্বল ছিলেন তিনি। তবে ব্যাটে-বলে ব্যর্থ হয়েছেন সাকিব আল হাসান।

গ্লোবাল টি-টোয়েন্টি লিগে গতকাল বাংলা টাইগার্স মিসিসাগার ৩৩ রানে হেরেছে মন্ট্রিয়ল টাইগার্সের কাছে। ব্রাম্পটনের সিএএ সেন্টার মাঠে টস জিতে মন্ট্রিয়লকে ব্যাটিংয়ে পাঠিয়েছিলেন বাংলা টাইগার্সের অধিনায়ক সাকিব। আগে ব্যাটিংয়ে নামা দলটির বিপক্ষে শুরুতেই সাকিব বল তুলে দেন শরিফুলের হাতে। প্রথম বলটি ডট দিলেও ঘুরে দাঁড়ান দারুণভাবে। মিতব্যয়ী বোলিংয়ে এক মেডেন ওভারের পর তুলে নেন ১টি উইকেট।

তবে বল হাতে ভালো করতে পারেননি সাকিব। নিজের প্রথম ওভারে ৩ ডট দিয়ে একটি বাউন্ডারি হজম করলেও তার পরের ওভারে দুই চার ও ১ ছক্কা হাঁকান অ্যাস্টন অ্যাগার। ১২তম ওভারে ফের বল হাতে নিয়ে দেন ৩ রান। আর শেষ ওভারে খরচ করেন ৮ রান। কিন্তু কোনো উইকেট পাননি। সবমিলিয়ে টানা ৪ ম্যাচ উইকেটশূন্য সাকিব।

মন্ট্রিয়ল দ্বিতীয় ওভারেই অধিনায়ক ক্রিস লিনের উইকেট হারালেও পরে অ্যাগার ও টিম সেইফার্টের ব্যাটে ঘুরে দাঁড়ায়। তারা দুজন মিলে দলকে শতরান পার করান। এরপর ডেভিড ভিসের দারুণ বোলিংয়ে ৫ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় দলটি। তবে সেখান থেকে দিলপ্রীত বাজওয়া ও মানেন্তির ব্যাটে শেষ পর্যন্ত ১৯০ রানে লক্ষ্য দেয় তারা। ২২ বলে ৪০ রান করা মানেন্তিকে নিজের শেষ ওভারে এসে ফেরান শরিফুল। ৪ ওভারে তিনি রান দিয়েছেন ১৬টি। এর মধ্যে তার ১৫ বলই ডট।

এদিকে লক্ষ্য তাড়ায় চতুর্থ ওভারে হজরতউল্লাহ জাজাই আউট হলে তিনে নামেন সাকিব। তবে ভালো করতে পারেননি। ৬ বলে ৩ রান করে আয়ান আফজাল খানের বলে ক্যাচ দিয়ে ফেরেন এই অলরাউন্ডার। যদিও আরেক ওপেনার রহমানউল্লাহ গুরবাজ ঝোড়ো ফিফটি হাঁকিয়েছিলেন। কিন্তু কাজে আসেনি। শেষদিকে ইফতিখার আহমেদ ২৮ রানের ইনিংস খেললেও ততক্ষণে অনেক দেরি হয়ে গেছে।

বাংলাদেশ সময়: ১২১৮ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।