ঢাকা, শুক্রবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

১০ রানে অলআউট হয়ে লজ্জার রেকর্ডে মঙ্গোলিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২৪
১০ রানে অলআউট হয়ে লজ্জার রেকর্ডে মঙ্গোলিয়া

গত মে মাসেই জাপানের বিপক্ষে ১২ রানে অলআউট হয়েছে মঙ্গোলিয়া। এবার ১০ রানে অলআউট হয়ে লজ্জার বিশ্বরেকর্ডে নাম লিখিয়েছে তারা।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটাই যৌথভাবে সর্বনিম্ন দলীয় সংগ্রহ। এর আগে গত বছরের স্পেনের বিপক্ষে ১০ রানে অলআউট হয় আইল অব ম্যান।

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে (এশিয়া 'এ') আজ মঙ্গোলিয়াকে ৯ উইকেটে হারিয়েছে সিঙ্গাপুর। মালয়েশিয়ার বাঞ্জিতে অনুষ্ঠিত এই ম্যাচে শূন্য রানে আউট হন মঙ্গোলিয়ার পাঁচ ব্যাটার। সর্বোচ্চ ২ রান করেছেন গান্দেম্বেরেল গানবোল্ড ও জোলজাভখলান শুরেন্তসেতসেগ। ১ রান এসেছে সানচির নাতসাগদোর্জ, সোদবিলেগ গান্তুলগা, লুওসানজুন্দুই এরদেনেবুলগান এনখবাতবাতখুয়াগ। এছাড়া অতিরিক্ত থেকে এসেছে দুই রান।

সিঙ্গাপুরের হয়ে ৪ ওভারে ২ মেডেনসহ ৩ রান দিয়ে ৬ উইকেট নেন হার্শা ভারদ্বাজ। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে যা দ্বিতীয়-সেরা বোলিং ফিগার। ১৭ বছর বয়সী এই লেগ স্পিনার প্রথম ওভারেই নেন দুই উইকেট। ছয় উইকেটের মধ্যে পাঁচ উইকেট তিনি শিকার করেন পাওয়ার প্লের ভেতর। তার তোপে পরে ১০ ওভারেই গুটিয়ে যায় মঙ্গোলিয়া।

১১ রানের লক্ষ্য মাত্র ৫ বলেই পেরিয়ে যায় সিঙ্গাপুর। যদিও প্রথম বলেই হারাতে হয় উইকেট।  

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২৪
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।