ঢাকা, শুক্রবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

কান্না করে বলা কথাগুলো এখনো কানে বাজে : মিরাজ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২৪
কান্না করে বলা কথাগুলো এখনো কানে বাজে : মিরাজ

পাকিস্তানের বিপক্ষে সিরিজ জিতে ইতিহাস গড়েছে বাংলাদেশ। এই সিরিজের সেরা খেলোয়াড় হয়েছেন মেহেদী হাসান মিরাজ।

দলের খারাপ সময়ে ব্যাট ও বল হাতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন এই অলরাউন্ডার।

এবার পাকিস্তান সফরে যাওয়ার আগে টেস্ট জেতার কোনো স্মৃতি ছিল না তাদের বিপক্ষে। এখন দ্বিতীয় দল হিসেবে পাকিস্তানকে তাদের মাটিতে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। এমন সিরিজের সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতেন মিরাজ।  

তবে পুরস্কার বিতরণী মঞ্চেই তিনি জানান, সিরিজ সেরা হয়ে পাওয়া অর্থ তিনি অনুদান হিসেবে দেবেন বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত হওয়া এক পরিবারকে। কেন এমন সিদ্ধান্ত? মিরাজ জানিয়েছেন পেছনের গল্প।  

বিসিবির ভিডিওতে মিরাজ বলেন, ‘আমাদের প্রথম টেস্ট ম্যাচ যখন চলছিল। আমার সোশাল মিডিয়াতে চলে আসে যে একটা ছেলে কান্না করছিল। আমার ছেলের মতোই বয়স, ছেলেটা কান্না করছিল আমার বাবা মারা গিয়েছে, নামাজ পড়তে গিয়ে গুলি খেয়ে মারা গেছে; আমি রক্ত দেখেছি, আমার বাবা ফিরে আসেনি। ’

‘ওই কথাগুলো এখনো আমার কানে বাজে, আমার কাছে খুব খারাপ লেগেছিল। পুরো জিনিসটা দেখেছিলাম। তখনই নিয়ত করেছিলাম, ম্যান অব দ্য সিরিজ হবো কি না, তা তো জানি না। কিন্তু আমি দেশে এসে তাদের কিছুটা সাহায্য করব। ওই সময়ই নিয়ত হয়েছিল। ’

বাংলাদেশ সময় : ১৫১১ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২৪
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।