ঢাকা, রবিবার, ২৩ ভাদ্র ১৪৩১, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৪ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

ভারত সিরিজের ক্যাম্পে থাকবেন হাথুরু

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৪
ভারত সিরিজের ক্যাম্পে থাকবেন হাথুরু

পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত এক সিরিজ খেলেছে বাংলাদেশ, গড়েছে ইতিহাসও। তবুও হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের চাকরি শঙ্কায়।

এর কারণও স্পষ্ট- বিসিবি সভাপতির দায়িত্ব নেওয়া ফারুক আহমেদ তাকে চান না। নাজমুল হাসান পাপনের জায়গায় দায়িত্ব নেওয়ার পর তিনি পরিষ্কারভাবেই তা জানিয়েছেন।  

তবে পাকিস্তানকে তাদের মাটিতে ২-০ গোলে হারানোর পর বাস্তবতা কিছুটা বদলেছে। সামনে রয়েছে ভারতের বিপক্ষে ‍গুরুত্বপূর্ণ সিরিজ। এর মধ্যেই পাকিস্তান সফর থেকে দলের সঙ্গে দেশে ফিরে অস্ট্রেলিয়ায় ছুটি কাটাতে গেছেন হাথুরু।  

তার চাকরি নিয়ে এখনও কেন অনিশ্চয়তা, এ নিয়েও প্রশ্ন উঠেছে। ভারত সফরের আগেই তাকে বদলানো হবে কি না আছে এমন আলোচনাও। তবে ভারতের বিপক্ষে সিরিজের প্রস্তুতি ক্যাম্পে হাথুরু যোগ দেবেন বলে জানিয়েছেন বিসিবি পরিচালক নাজমুল আবেদীন ফাহিম। তিনি বলেন, ‘হেড কোচ আসবেন। এখানেই (বাংলাদেশে) আসবেন। ’ 

বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানকে নিয়েও অনিশ্চয়তা আছে। বিগত আওয়ামী লীগ সরকারের এই সংসদ সদস্যের নামে হত্যা মামলা হয়েছে। তিনি ভারত সফরের আগে দেশে ফিরছেন না। কাউন্টি খেলতে গেছেন ইংল্যান্ড।  

কিন্তু ভারত সফরের পরই ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে বাংলাদেশ। ওই সিরিজে কি দলের সঙ্গে থাকবেন সাকিব? উত্তরে ফাহিম বলেন, ‘সাকিব ইংল্যান্ড থেকে ভারতে আসবে খেলতে, আপাতত আমরা সেটুকুই জানি। সেটুকুর মধ্যে থাকতে চাই। ’ 

ভারত সফরের প্রস্তুতি নিয়ে তিনি বলেন, ‘ইনজুরির সমস্যা নেই আমি যতটুকু জানি। আশা করছি পুরো দলকেই পাওয়া যাবে। সাকিব কাউন্টি খেলতে গেছে। এছাড়া পুরো টিমই এভেইলেবল থাকবে আশা করছি। আবহাওয়াটা কিছুটা বিঘ্ন ঘটাতে পারে। চেষ্টা করবো কীভাবে ঠিকঠাক করা যায় (ক্যাম্প)। ’

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২৪
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।